নিহত জাহিদুলের শরীরে ৭ বুলেট

রাজধানীর শাহজাহানপুরে বৃহস্পতিবার রাতে অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে নিহত মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপুর শরীর থেকে ৭টি গুলি উদ্ধার করা হয়েছে।
নিহত জাহিদুল ইসলাম টিপু। ছবি: সংগৃহীত

রাজধানীর শাহজাহানপুরে বৃহস্পতিবার রাতে অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে নিহত মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপুর শরীর থেকে ৭টি গুলি উদ্ধার করা হয়েছে।

একই ঘটনায় নিহত বদরুন্নেসা কলেজের শিক্ষার্থী সামিয়া আফরান প্রীতির (২২) শরীরে ১টি গুলি ঢুকে বেরিয়ে গেছে।

আজ শুক্রবার নিহতদের মরদেহের ময়নাতদন্তে এ তথ্য জানান গেছে।

শুক্রবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের সহযোগী অধ্যাপক ডা. জান্নাতুন নাইম ময়নাতদন্ত সম্পন্ন করেন।

ময়নাতদন্ত সংশ্লিষ্ট সূত্র দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছে।

তদন্তে প্রীতির শরীরে গুলি একদিক দিয়ে ঢুকে অন্যদিক দিয়ে বেরিয়ে গেছে বলে জানা গেছে। আর জাহিদুলের শরীর থেকে ৭টি গুলি উদ্ধার করা হয়েছে।

এর আগে প্রীতির মরদেহের সুরতহাল করেন, শাহজাহানপুর থানার উপপরিদর্শক (এসআই) তমা বিশ্বাস।

প্রতিবেদনে বলা হয়, রাতে প্রীতি রিকশায় করে বান্ধবীর বাসায় যাচ্ছিলেন। রাত আনুমানিক সোয়া ১০টার দিকে উত্তর শাহজাহানপুর একটি বহুতল ভবনের সামনে তিনি গুলিবিদ্ধ হন।

নিহত জাহিদুল ইসলাম টিপুর মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন করেন উপপরিদর্শক (এসআই) ঠাকুর দাস মালো।

প্রতিবেদনে বলা হয়, নিহত জাহিদুল ইসলাম টিপু একজন রাজনৈতিক ব্যক্তি ও ব্যবসায়ী। শুক্রবার রাত সোয়া ১০টার দিকে মতিঝিল থেকে খিলগাঁও বাসায় ফেরার সময় উত্তর শাহজাহানপুর মানামা বহুতল ভবনের কাছে পূর্ব শত্রুতার জেরে অজ্ঞাতনামা দুষ্কৃতকারীরা তার মাইক্রোবাস লক্ষ্য করে গুলি করে। এতে গুলিবিদ্ধ হয়ে তিনি মারা যান।

উত্তর শাহজাহানপুরে খিলগাঁও ফ্লাইওভারের নিচের ঘটনাস্থল। ছবি: শাহীন মোল্লা/স্টার

পুলিশ জানায়, রাত ১০টার দিকে জাহিদ মতিঝিলের এজিবি কলোনি থেকে গাড়িতে করে শাহজাহানপুরে তার বাসায় ফিরছিলেন। আমতলা এলাকায় ইসলামী ব্যাংক হাসপাতালের সামনে যানজটে আটকে থাকার সময় হেলমেট ও মাস্ক পরা একজন গাড়িতে তাকে লক্ষ্য করে বেশ কয়েকটি গুলি ছুড়ে পালিয়ে যায়।

প্রীতির সঙ্গে থাকা বান্ধবী সুমাইয়া জানান, উত্তর শাহজাহানপুর থেকে তারা রিকশায় খিলগাঁও তিলপাপাড়া যাচ্ছিলেন। তিনি বলেন, 'কে গুলি করেছে আমি জানি না।'

রাত ১০টা ২২ মিনিটের দিকে উত্তর শাহজাহানপুরে খিলগাঁও ফ্লাইওভারের নিচে এই ঘটনা ঘটে। গুলিবিদ্ধ ৩ জনকে ঢাকা মেডিকেল হাসপাতালে নেওয়া হলে রাত সোয়া ১১টার দিকে চিকিৎসক ২ জনের মৃত্যুর কথা জানান।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

5h ago