পাপুলের সহযোগী মনিরের অ্যাকাউন্টে ছিল ৩৮ কোটি টাকা: সিআইডি

কুয়েতে দণ্ডপ্রাপ্ত লক্ষীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম ওরফে পাপুলের এক ব্যক্তিগত সহকারীকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

কুয়েতে দণ্ডপ্রাপ্ত লক্ষীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম ওরফে পাপুলের এক ব্যক্তিগত সহকারীকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সিআইডির ফাইন্যান্সিয়াল ক্রাইম ইউনিটের বিশেষ সুপার হুমায়ুন কবির আজ বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে জানান, গতকাল বুধবার ঢাকার খিলগাঁও এলাকা থেকে সাদিকুর রহমান মনির নামের ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

সিআইডির ভাষ্য, মানব পাচার থেকে অর্জিত ৩৮ কোটি টাকার বেশি মনিরের একটি ব্যাংক অ্যাকাউন্টে জমা ছিল। পরে পাপুলের নির্দেশ অনুসারে বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে ওই অর্থ স্থানান্তর করা হয়।

পাপুল ২০২০ সালের ৬ জুন কুয়েতে মানব ও অর্থপাচারের অভিযোগে গ্রেপ্তার হন।

গত বছরের ২৮ জানুয়ারি তাকে ৪ বছরের কারাদণ্ড দেয় কুয়েতের আদালত। পরে সাজা বাড়িয়ে ৭ বছর করা হয়।

২০২০ সালের ডিসেম্বরে সিআইডি পাপুল ও তার মেয়ে ওয়াফা ইসলাম, ভাই কাজী বদরুল আলম লিটন, ভগ্নিপতি জেসমিন প্রধান, পাপুলের সহকারী মনির ও গোলাম মোস্তফা এবং বদরুল ও জেসমিনের মালিকানাধীন ২টি বৈদেশিক কর্মসংস্থান সংস্থার বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা করে।

সংবাদ সম্মেলনে হুমায়ুন কবির বলেন, মনির পাপুলের ঘনিষ্ঠ সহযোগী ছিলেন। প্রধান আসামি পাপুল কুয়েতের কারাগারে থাকায় মনিরের গ্রেপ্তার মামলার জন্য একটি বড় অগ্রগতি।

Comments

The Daily Star  | English

Economy with deep scars limps along

Business and industrial activities resumed yesterday amid a semblance of normalcy after a spasm of violence, internet outage and a curfew left deep wounds on almost all corners of the economy.

24m ago