পি কে হালদার আরও ১১ দিনের রিমান্ডে

ভারতে গ্রেপ্তার এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক এমডি প্রশান্ত কুমার (পি কে) হালদারের আরও ১১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন কলকাতার একটি আদালত।
পি কে হালদারকে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট গ্রেপ্তার করে। ছবি: সংগৃহীত

ভারতে গ্রেপ্তার এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক এমডি প্রশান্ত কুমার (পি কে) হালদারের আরও ১১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন কলকাতার একটি আদালত।

আজ শুক্রবার কলকাতায় বাংলাদেশ ডেপুটি হাইকমিশন সূত্র দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, পি কে হালদারের ১০ দিনের রিমান্ড শেষে ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) আজ তাকে কড়া নিরাপত্তায় অর্থপাচার প্রতিরোধ আইন সংক্রান্ত আদালতে হাজির করে।

পরে ইডির আবেদনের পরিপ্রেক্ষিতে অর্থ পাচার এবং বৈদেশিক মুদ্রা নীতি লঙ্ঘন মামলায় পি কে হালদারের আরও ১১ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

বাংলাদেশ থেকে প্রায় ১০ হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগে অভিযুক্ত পি কে হালদারকে গত ১৪ মে পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগণা জেলার অশোকনগর থেকে আরও ৫ বাংলাদেশির সঙ্গে গ্রেপ্তার করে ইডি।

গ্রেপ্তারের পর পি কে হালদারকে আদালতে হাজির করলে আদালত তার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন।

রিমান্ড শেষে ১৭ মে তাকে আদালতে হাজির করলে, তাকে আবার ১০ দিনের রিমান্ডে দেওয়া হয়।

গ্রেপ্তারের পর ইডি জানিয়েছিল, পশ্চিমবঙ্গ থেকে রেশন কার্ড, ভারতীয় ভোটার আইডি কার্ড, স্থায়ী অ্যাকাউন্ট নম্বর ও আধার কার্ডের মতো বিভিন্ন সরকারি পরিচয়পত্র সংগ্রহ করেছেন পি কে হালদার।

তিনি জালিয়াতির মাধ্যমে এসব পরিচয়পত্র সংগ্রহ করে শিবশঙ্কর হালদার নামে নিজেকে ভারতীয় নাগরিক হিসেবে পরিচয় দিয়ে পশ্চিমবঙ্গে অবস্থান করছিলেন।

Comments