বরগুনায় ৩ জামায়াত নেতা আটক

বরগুনা সদর উপজেলার খাজুরতলা থেকে গোপন বৈঠকের সময় জেলা জামায়াত ইসলামীর সেক্রেটারিসহ ৩ সদস্যকে আটক করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)।
বরগুনা সদর উপজেলার খাজুরতলা থেকে গোপন বৈঠকের সময় জেলা জামায়াত ইসলামীর সেক্রেটারিসহ ৩ সদস্যকে আটক করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)। পরে তাদেরকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। ছবি: সংগৃহীত

বরগুনা সদর উপজেলার খাজুরতলা থেকে গোপন বৈঠকের সময় জেলা জামায়াত ইসলামীর সেক্রেটারিসহ ৩ সদস্যকে আটক করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)।

আজ শনিবার দুপুর দেড়টার দিকে খাজুরতলার আফজালুর রহমানের নিজ বাড়ি থেকে তাদের আটক করা হয়। পরে তাদেরকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

বরগুনা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী আহম্মেদ দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, আফজালুর রহমানের বাড়িতে জামায়াতে ইসলামীর ৭-১০ জনের একটি দলের নেতা-কর্মীরা নাশকতার গোপন বৈঠক করছেন এমন তথ্য পেয়ে এনএসআই অভিযান চালিয়ে জামায়াত ইসলামী বাংলাদেশ, বরগুনা জেলা শাখার সেক্রেটারি জেনারেল মো. আফজালুর রহমান শাহীন, জামায়াত ইসলামীর বরগুনা পৌর শাখার সাধারণ সম্পাদক মো. জহিরুল হক ও বেতাগী উপজেলা জামায়াতের সভাপতি মো. রফিকুল ইসলামকে আটক করে। এসময় অন্যান্যরা পালিয়ে যায়।

এসময় তাদের কাছ থেকে ইসলাম সন্ত্রাসবাদসহ প্রায় ২০০ এর বেশি জিহাদী বই জব্দ করা হয়।

এ বিষয়ে বরগুনা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী আহম্মেদ জানান, আটককৃত জামায়াত নেতাদের বিরুদ্ধে মামলা ও আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago