অপরাধ ও বিচার

সিটি গ্রুপের চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

‘তীর’ ব্র্যান্ডের পাম ও সয়াবিন তেলে ভিটামিনের মাত্রা বজায় না রেখে বাজারজাত করার অভিযোগে সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন চট্টগ্রামের একটি আদালত।
প্রতীকী ছবি

'তীর' ব্র্যান্ডের পাম ও সয়াবিন তেলে ভিটামিনের মাত্রা বজায় না রেখে বাজারজাত করার অভিযোগে সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন চট্টগ্রামের একটি আদালত।

বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর দায়ের করা একটি মামলায় এই গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

আজ বৃহস্পতিবার মামলায় অভিযোগ গঠনের পর চট্টগ্রাম ৪র্থ মহানগর হাকিম কাজী শরিফুল ইসলামের আদালত এ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

বিএসটিআইয়ের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আশরাফ উদ্দিন খন্দকার দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, 'উচ্চ আদালত থেকে জামিন পেয়ে সিটি গ্রুপের চেয়ারম্যান সশরীরে আদালতে হাজির না হয়ে নিম্ন আদালত থেকে সময় বাড়াতেন। সময় নিয়েও তিনি আদালতে হাজির না হওয়ায় ম্যাজিস্ট্রেট মামলায় চার্জ গঠন করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।'

এর আগে, সিটি গ্রুপের সিটি গ্রুপের 'তীর' ব্র্যান্ডের পাম ও সয়াবিন তেলে সরকারের নির্ধারিত মাত্রার ভিটামিন 'এ' না পাওয়ায় ২০১৯ সালের ১০ অক্টোবর সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমানকে আসামি করে আদালতে মামলা করেন বিএসটিআইয়ের পরিদর্শক রাজীব দাস গুপ্ত।

পরীক্ষার প্রতিবেদন অনুযায়ী, ওই কোম্পানির সয়াবিন তেলের নমুনায় মাত্র ৩ দশমিক ১৬ মিলিগ্রাম ভিটামিন 'এ' এর উপস্থিতি পাওয়া গেছে, যেখানে বিএসটিআই'র স্ট্যান্ডার্ড মান ১৫ মিলিগ্রাম।

মামলায় ফজলুরের বিরুদ্ধে অভিযোগ আনা হয় যে, তিনি সরকারি আদেশ অমান্য করেছেন এবং ভিটামিন 'এ' সমৃদ্ধকরণ আইন, ২০১৩ অনুসরণ না করে কাজ করেছেন।

এ বিষয়ে সিটি গ্রুপের কারো বক্তব্য পাওয়া যায়নি।

Comments

The Daily Star  | English

Economy with deep scars limps along

Business and industrial activities resumed yesterday amid a semblance of normalcy after a spasm of violence, internet outage and a curfew left deep wounds on almost all corners of the economy.

1h ago