স্কুলশিক্ষার্থী শিহাবের ময়নাতদন্ত প্রতিবেদন, শ্বাসরোধে মৃত্যু

টাঙ্গাইলের সৃষ্টি স্কুলের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী শিহাবের (১০) মৃত্যু শ্বাসরোধে হয়েছে বলে ময়নাতদন্ত প্রতিবেদনে জানানো হয়েছে।  
টাঙ্গাইল
স্টার অনলাইন গ্রাফিক্স

টাঙ্গাইলের সৃষ্টি স্কুলের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী শিহাবের (১০) মৃত্যু শ্বাসরোধে হয়েছে বলে ময়নাতদন্ত প্রতিবেদনে জানানো হয়েছে।  

আজ রোববার ময়নাতদন্ত প্রতিবেদন দেওয়া হয় বলে জানিয়েছেন টাঙ্গালের সিভিল সার্জন ডা. আবুল ফজল মোহাম্মদ শাহাবুদ্দিন।

দুপুরে তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, শ্বাসরোধ বা গলা টিপে হত্যা করা হয়ে থাকতে পারে শিহাবকে।

গত ২০ জুন টাঙ্গাইল শহরের সুপারিবাগান এলাকায় সৃষ্টি স্কুলের ছাত্রাবাসে স্কুলের পঞ্চম শ্রেণির আবাসিক ছাত্র শিহাবের মরদেহ পাওয়া যায়।

স্কুল কর্তৃপক্ষ সেসময় পরিবারের কাছে ফোন দিয়ে শিহাব অসুস্থ জানিয়ে তাদের ছাত্রাবাসে আসতে বলেন। তারা সেখানে গেলে তাদের হাসপাতালে যেতে বলা হয়। পরে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের মর্গে শিহাবের মরদেহ পায় অভিভাবকরা।

শিহাবের মরদেহে আঘাতের চিহ্ন আছে দাবি করে এটিকে হত্যাকাণ্ড আখ্যায়িত করে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ঘটনার বিচার দাবি করেন পরিবারের সদস্যেরা। অন্যদিকে স্কুল কর্তৃপক্ষ জানায় ছাত্রাবাসের সাত তলায় একটি বাথরুমে শিহাব ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে।

২১ জুন এ ব্যাপারে পুলিশ বাদি হয়ে টাঙ্গাইল সদর থানায় একটি অপমৃত্যুর মামলা করে। অপরদিকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে তিন সদস্যের একটি চিকিৎসক দল শিহাবের মরদেহের ময়নাতদন্ত করেন।

শিহাবের মৃত্যুর বিচার দাবিতে রাজু ভাস্কর্যের সামনে আজ মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত টাঙ্গাইলের শিক্ষার্থী ও শিক্ষকেরা। ছবি: সংগৃহীত

এদিকে শিহাবের মৃত্যুর বিচার দাবিতে আজ রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত টাঙ্গাইলের শিক্ষার্থী এবং শিক্ষকেরা।

Comments