২ সন্তানকে নিয়ে নদীতে মায়ের ঝাঁপ, জীবিত উদ্ধার ১

গাজীপুরে শীতলক্ষ্যা নদে ২ সন্তানসহ নদীতে ঝাঁপ দেওয়ার ঘটনায় মা ও এক সন্তান নিখোঁজ আছেন। তবে, এ ঘটনায় আরেক সন্তানকে স্থানীয় জেলেরা জীবিত উদ্ধার করেন।
স্টার অনলাইন গ্রাফিক্স

গাজীপুরে শীতলক্ষ্যা নদে ২ সন্তানসহ নদীতে ঝাঁপ দেওয়ার ঘটনায় মা ও এক সন্তান নিখোঁজ আছেন। তবে, এ ঘটনায় আরেক সন্তানকে স্থানীয় জেলেরা জীবিত উদ্ধার করেন।

আজ রোববার দুপুর দেড়টার দিকে গাজীপুরের কাপাসিয়ায় এ ঘটনা ঘটে।

নিখোঁজ আছেন- মা কাপাসিয়ার বিবাদীয়া গ্রামের মৃত আব্দুল মালেকের স্ত্রী আরিফা খাতুন (৪০) ও তার কন্যা মুর্শিদা (৭)। অপর শিশু তাহমিনাকে (৯) স্থানীয় জেলেরা জীবিত উদ্ধার করেছেন।

টঙ্গী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ডুবুরি দলের লিডার মো. ইদ্রিস আলী দ্য ডেইলি স্টারকে এসব তথ্য জানান।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে মো. ইদ্রিস আলী জানান, আরিফা খাতুন সিংহশ্রী ব্রিজ থেকে দুই কন্যাসহ শীতলক্ষ্যা নদে লাফিয়ে পড়েন। এসময় শিশু তাহমিনা স্থানীয় জেলেদের মাছ ধরার জাল ধরে ফেলে এবং জেলেরা শিশুটিকে তাৎক্ষণিকভাবে উদ্ধার করে। কিন্তু মা ও অন্য শিশু পানির প্রবল স্রোতে নিখোঁজ হন। জেলে এবং স্থানীয়রা নিখোঁজদের উদ্ধারের চেষ্টা করেন। খবর পেয়ে টঙ্গী থেকে ৭ সদস্যের ডুবুরি দল বিকেল সাড়ে ৫টায় ঘটানস্থলে পৌঁছান।

কাপাসিয়ার সিংহশ্রী'র পুলিশ ক্যাম্পের সাব ইনসপেক্টর ফজলুল হক বলেন, 'ডুবুরিরা আজকের মতো উদ্ধার কাজ সমাপ্ত ঘোষণা করেছেন। ওই নারী ও তার সন্তানের কোনো খোঁজ পাওয়া যায়নি। আগামীকাল সকাল থেকে আবার উদ্ধার অভিযান শুরু হবে।'

নিখোঁজ নারী প্রতিবেশী মো. মমতাজ উদ্দিন ও আবুল হাশেম জানান, নারায়ণগঞ্জে ওই নারীর বিয়ে হয়েছিল। সেখানে তার স্বামীর মৃত্যুর পর ২ শিশুকন্যাসহ বাবার বাড়ি কাপাসিয়ার বিবাদীয়া এলাকায় ফিরে আসেন। স্বামীর রেখে যাওয়া সঞ্চিত টাকাতেই তার সংসার চলত।

Comments