খুলনায় করোনা ইউনিটে আজ আরও ১৭ জনের মৃত্যু

খুলনার পৃথক চারটি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে।
ছবি: স্টার

খুলনার পৃথক চারটি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে।

খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের আওতাভুক্ত করোনা ডেডিকেটেড হাসপাতালের মুখপাত্র ডা. সুহাস রঞ্জন হালদার দ্য ডেইলি স্টারকে বলেন, ‘গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১০ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৫ জনের করোনা পজিটিভ ছিল। বাকি ৫ জনের করোনা উপসর্গ ছিল।’

তিনি জানান, ১৩০ শয্যার এই করোনা হাসপাতালে আজ সোমবার সকাল আটটা পর্যন্ত ১৮৭ জন রোগী ভর্তি ছিলেন। যার মধ্যে রেড জোনে ১১৭জন, ইয়োলো জোনে ৩০জন, এইচডিইউতে ২০ জন এবং আইসিইউতে ২০ জন চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৪১জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৫ জন।

গাজী মেডিকেল কলেজ হাসপাতালের স্বত্বাধিকারী গাজী মিজানুর রহমান জানান, ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় চারজনের মৃত্যু হয়েছে।

হাসপাতালের ১২০ শয্যার করোনা ইউনিটে বর্তমানে ১১৯জন রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে আইসিইউতে নয় জন এবং এইচডিইউতে আট জন চিকিৎসাধীন রয়েছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে ২৭জন ভর্তি হয়েছেন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ জন, তিনি জানান।

খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় দুই জনের মৃত্যু হয়েছে। 

তিনি আরও জানান, বর্তমানে ৭০ শয্যার এই হাসপাতালে ভর্তি রয়েছেন ৬৩ জন। এছাড়া ২৪ ঘণ্টায় হাসপাতালে নতুন করে ১২ জন ভর্তি হয়েছেন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ জন।

খুলনার শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. প্রকাশ চন্দ্র দেবনাথ জানান, ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়েছে। হাসপাতালের ৪৫ শয্যার করোনা ইউনিটে বর্তমানে ৪১ জন রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে আইসিইউতে ১০ জন চিকিৎসাধীন রয়েছেন।

Comments