বাংলাদেশ

ট্রলার থেকে সাগরে ফেলে দেওয়া কার্টনে পাওয়া গেল ৩২ হাজার পিস ইয়াবা

কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনে ছেঁড়াদ্বীপ সংলগ্ন বঙ্গোপসাগরে ট্রলার থেকে ফেলে দেওয়া ভাসমান কার্টুন থেকে ৩২ হাজার পিস ইয়াবা ও ৪৭ লাখ ৬০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল উদ্ধার করেছে কোস্টগার্ড।
কক্সবাজার
স্টার অনলাইন গ্রাফিক্স

কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিনে ছেঁড়াদ্বীপ সংলগ্ন বঙ্গোপসাগরে ট্রলার থেকে ফেলে দেওয়া ভাসমান কার্টন থেকে ৩২ হাজার পিস ইয়াবা ও ৪৭ লাখ ৬০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল উদ্ধার করেছে কোস্টগার্ড।

কোস্টগার্ড পূর্ব জোনের গণমাধ্যম বিষয়ক কর্মকর্তা লেফটেন্যান্ট এসএম তাহসিন রহমান দ্য ডেইলি স্টারকে এ তথ্য জানান।

তিনি জানান, সেন্টমার্টিনে অদূরে কোস্টগার্ডের একটি দল টহল দেওয়ার সময় একটি মাছ ধরার ট্রলার দেখতে পায়। ওই মাছ ধরার ট্রলারটিকে থামার সংকেত দিলে সেটি দ্রুত বাংলাদেশের জলসীমা অতিক্রম করে মিয়ানমার জলসীমায় পালিয়ে যায়।

তিনি আরও জানান, পালিয়ে যাওয়ার সময় ট্রলার থেকে বেশকিছু কার্টন সাগরে পানিতে ফেলে দিয়ে যায়। কোস্টগার্ডের টহল দল ফেলে দেওয়া কার্টনগুলো উদ্ধার করলে তাতে থেকে ৩২ হাজার ইয়াবা ও ৪৭ লাখ ৬০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল পাওয়া যায়। যার আনুমানিক মূল্য ১৭ কোটি ৬২ লাখ টাকা।

উদ্ধার করা ইয়াবাগুলো পরবর্তী আইনি ব্যবস্থার জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে এবং কারেন্ট জাল গতকাল শুক্রবার পুড়িয়ে ধ্বংস করা হয়েছে বলেও জানান তিনি।

Comments