বগুড়া

ডাকাতি হওয়া ট্রাকসহ ২১টি গরু উদ্ধার, গ্রেপ্তার ২

গতকাল রাতে চুরি হওয়া ট্রাকসহ ২১টি কোরবানির পশু (গরু) উদ্ধার করেছে বগুড়া গাবতলী থানা পুলিশ। এ সময় দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে।
ছবি: সংগৃহীত

গতকাল রাতে চুরি হওয়া ট্রাকসহ ২১টি কোরবানির পশু (গরু) উদ্ধার করেছে বগুড়া গাবতলী থানা পুলিশ। এ সময় দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তার দু’জনের বিরুদ্ধে ডাকাতির মামলা দিয়ে কোর্টে পাঠিয়েছে পুলিশ। এর হলেন- শকিল আহমেদ (২০) ও আব্দুল বারী যুবরাজ (৪০)।

গাবতলী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়া লতিফুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘গতকাল রাত ৩টার দিকে উপজেলার ঊনচড়কি এলাকায় পুলিশের একটি দল টহল দিচ্ছিল। এসময় একটি ট্রাক থেকে গরু নামাচ্ছিল কয়েকজন। পুলিশের সন্দেহ হলে সেখানে যায় এবং পুলিশ দেখে তারা গরু রেখে পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে দু’জনকে গ্রেপ্তার করে পুলিশ।’

‘জিজ্ঞাসাবাদে জানা যায়- রবিবার রাত ১১টার সময় গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার দূর্গাপুর থেকে ট্রাকসহ ২১টি গরু ডাকাতি করেছে তারা। ডাকাত দলের সদস্য ছিল ১০-১২ জন। এদের সবার নামেই মামলা হয়েছে,’ বলেন ওসি।

ওসি আরও বলেন, ‘ডাকাতির সময় গরু বহনকারী ট্রাকটিকে আরেকটি ট্রাকের ব্যারিকেড দিয়ে থামিয়েছিল তারা। চট্টগ্রাম থেকে চার ব্যবসায়ী নীলফামারী থেকে গরুগুলো কিনে নিয়ে যাচ্ছিলেন। এসময় ব্যবসায়ী, ট্রাকচালক ও হেলপারে হাত-পা বেঁধে রাস্তার পাশের জঙ্গলে ফেলে যায় ট্রাক নিয়ে পালায়।’

‘সকালে স্থানীয়রা তাদের উদ্ধার করে। পরে গরু ব্যবসায়ীরা জরুরি সেবা ৯৯৯-এ ফোন দিয়ে গাবতলী থানায় যায়। এর আগে, জিপিএস ট্রাকের মাধ্যমে তারা চুরি যাওয়া ট্রাকের অবস্থান সম্পর্কে নিশ্চিত হন। থানায় এসে চট্টগ্রামের গরু ব্যবসায়ী আলমগীর হোসেন এই মামলাটি করেন,’ বলেন ওসি জিয়া লতিফুল ইসলাম।

আদালতের আদেশ পেলে ট্র্যাক এবং গরু তাদের মালিককে ফেরত দেওয়া হবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

Comments