পদ্মা সেতু ভ্রমণ প্যাকেজ চালু

আজ থেকে চালু হয়েছে বাংলাদেশ পর্যটন করপোরেশনের ‘পদ্মা সেতু ভ্রমণ’ প্যাকেজ। ‘স্বপ্নের পদ্মা সেতু ভ্রমণ’ নামে প্যাকেজ ট্যুরটি প্রতি সপ্তাহে শুক্র ও শনিবার নিয়মিত পরিচালিত হবে।
পর্যটন ভবনে পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী প্যাকেজ ট্যুরের উদ্বোধন করছেন। ছবি: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সৌজন্যে

আজ থেকে চালু হয়েছে বাংলাদেশ পর্যটন করপোরেশনের 'পদ্মা সেতু ভ্রমণ' প্যাকেজ। 'স্বপ্নের পদ্মা সেতু ভ্রমণ' নামে প্যাকেজ ট্যুরটি প্রতি সপ্তাহে শুক্র ও শনিবার নিয়মিত পরিচালিত হবে।

আজ বিকেলে পর্যটন ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এ প্যাকেজ ট্যুরের উদ্বোধন করেন। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, 'পদ্মা সেতু নির্মিত হওয়ার ফলে দক্ষিণবঙ্গে পর্যটনের উন্নয়নের দ্বার উন্মোচন হয়েছে। দেশি-বিদেশি পর্যটকগণ এখন স্বল্প সময়ে কুয়াকাটা সমুদ্রসৈকত, সুন্দরবনসহ দক্ষিণাঞ্চলের পর্যটন কেন্দ্রগুলো ভ্রমণ করতে পারছেন। পদ্মা সেতুর উভয় পাশে বাংলাদেশ পর্যটন করপোরেশনের মাধ্যমে বিভিন্ন পর্যটন সুবিধা সৃষ্টি করা হবে।'

তিনি আরও বলেন, 'পদ্মা সেতু আমাদের ইতিহাসের অংশ। এ সেতু বিশ্বে বাঙালি জাতিকে বিশেষ অহংকার ও মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে এ সেতু নির্মিত হওয়ার ফলে দক্ষিণবঙ্গসহ সমগ্র দেশের অর্থনীতিতে গতি ও সমৃদ্ধির সৃষ্টি হবে।'

এই ভ্রমণের মাধ্যমে পর্যটকরা দিনের আলোতে যেমন পদ্মা সেতুর সৌন্দর্য উপভোগ করতে পারবে, তেমনি সন্ধ্যা ও রাতের আবহে পদ্মা সেতুর অপরূপ শোভাও ‍উপভোগ করতে পারবেন। 

আজ অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. আলী কদর, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহির মো. জাবের এবং পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন অংশীজন উপস্থিত ছিলেন।

আগ্রহী ভ্রমণকারীরা বাংলাদেশ পর্যটন করপোরেশনের ০১৯৪১৬৬৬৪৪৪, ০১৩০০৪৩৯৬১৭ ও ০২-৪১০২৪২১৮ নম্বরে যোগাযোগের মাধ্যমে বুকিং নিশ্চিত করতে পারবেন।

Comments

The Daily Star  | English

How Islami Bank was taken over ‘at gunpoint’

Islami Bank, the largest private bank by deposits in 2017, was a lucrative target for Sheikh Hasina’s cronies when an influential business group with her blessing occupied it by force – a “perfect robbery” in Bangladesh’s banking history.

8h ago