পাটুরিয়া ঘাটে পারাপার স্বাভাবিক

মানিকগঞ্জের পাটুরিয়ায় ঈদে ঘরমুখো মানুষ ও যানবাহনের চাপ নেই। ঘাটে আসা মাত্র ফেরিতে উঠতে পারছে যানবাহনগুলো। এ কারণে, পাটুরিয়া ঘাটে নেই অপেক্ষমাণ গাড়ির সারি।
মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট। ছবিটি দুপুর পৌনে ১টায় তোলা। ১৮ জুলাই ২০২১। ছবি: জাহাঙ্গীর আলম বিশ্বাস/ স্টার

মানিকগঞ্জের পাটুরিয়ায় ঈদে ঘরমুখো মানুষ ও যানবাহনের চাপ নেই। ঘাটে আসা মাত্র ফেরিতে উঠতে পারছে যানবাহনগুলো। এ কারণে, পাটুরিয়া ঘাটে নেই অপেক্ষমাণ গাড়ির সারি।

আজ রোববার সকাল থেকে দুপুর সোয়া ১টা পর্যন্ত পাটুরিয়া ঘাটে পণ্যবাহী গাড়ি বেশি পার করতে দেখা গেছে।

ঘাট সংশ্লিষ্টরা দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন, গতকাল শনিবার সন্ধ্যার পর থেকে মধ্যরাত পর্যন্ত যাত্রীবাহী গাড়ি পার করা হয়েছে। আজ রোববার সকাল থেকেই পার করা হচ্ছে আটকে থাকা ট্রাক। তবে, যাত্রীবাহী গাড়িগুলোকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান ডেইলি স্টারকে বলেন, ‘যাত্রীবাহী গাড়ির চাপ কম থাকায় আজ সকাল থেকে পণ্যবাহী গাড়ি পার করা হচ্ছে। এই নৌপথে ১৬টি ফেরি সচল থাকায় পাটুরিয়া ঘাটে অপেক্ষমাণ গাড়ির চাপ নেই।’

সরেজমিনে দেখা গেছে, আরিচা-কাজিরহাট নৌপথে পশুবাহী গাড়ির কিছুটা চাপ থাকলেও অন্য গাড়ির তেমন চাপ নেই।

পাটুরিয়া-দৌলতদিয়া ও কাজিরহাট নৌপথে লঞ্চেও পার হতে সমস্যা হচ্ছে না ঈদে ঘরমুখো মানুষদের।

মানিকগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ গোলাম আাজাদ খান ডেইলি স্টারকে বলেন, ‘নৌপথ ও মহাসড়কে যাত্রীদের দুর্ভোগ কমাতে কাজ করছেন পুলিশের সদস্যরা। যাত্রী ও যানবাহন পারাপারে যাতে কোনো সমস্যা না হয়, সেদিকে লক্ষ্য রেখে কাজ করছি আমরা।’

Comments

The Daily Star  | English

PM briefing media on China visit

The press conference started at the prime minister's official residence Ganabhaban here at 4pm today.

58m ago