ফরিদপুরের ভাঙ্গায় ২ পক্ষের সংঘর্ষে আহত ২৩

ফরিদপুরের ভাঙ্গায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পরাজিত ও জয়ী ২ ইউপি সদস্য পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।
স্টার অনলাইন গ্রাফিক্স

ফরিদপুরের ভাঙ্গায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পরাজিত ও জয়ী ২ ইউপি সদস্য পদপ্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এ সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২৩ জন আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

আজ বুধবার বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত উপজেলার হামিরদী ইউনিয়নের মনসুরাবাদ এলাকায় দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া, হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা জানান, ওই এলাকার আধিপত্য বিস্তার নিয়ে হামিরদী ইউনিয়ন পরিষদের সদস্য আলম মোল্লার (৪২) সঙ্গে বাবর আলী মাতুব্বরের (৫৮) বিরোধ চলছিল। আজ এই ২ পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয়রা জানান, গত বছরের ২৮ নভেম্বর অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ৫ নম্বর ওয়ার্ড থেকে ইউপি সদস্য পদে নির্বাচন করেন আলম মোল্লা ও বাবর আলী মাতুব্বর। নির্বাচনে বাবর আলীকে হারিয়ে ইউপি সদস্য নির্বাচিত হন আলম মোল্লা। নির্বাচনের পর থেকে এই ২ পক্ষের বিরোধ তীব্র আকার ধারণ করে। নির্বাচনের পরপর ২ পক্ষের মধ্যে একটি সংঘর্ষের ঘটনায় বাবর আলীকে আসামি করে একটি মামলা করা হয়। ওই মামলায় বাবর আলী পলাতক ছিলেন।

স্থানীয়রা আরও জানান, আজ বিকেলে উভয় পক্ষ ঢাল, বল্লমসহ দেশীয় অস্ত্র নিয়ে একে অপরের ওপর হামলা চালায়। সংঘর্ষ চলাকালে মনসুরাবাদ বাজার এলাকায় ২টি দোকান ভাঙচুর করা হয়। 

ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা এম এম মঈনুদ্দিন জানান, সংঘর্ষের ঘটনায় গুরুতর আহত শহীদ মাতুব্বর (৩৮) ও মো. রাসেলকে (৩৫) ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। ৯ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে আলম মোল্লার ও বাবর আলী মাতুব্বরকে ফোন দিলে কারা ফোন ধরেননি। 

Comments