মহানবীকে (সা.) নিয়ে বিজেপি নেতার মন্তব্য

ভারতীয় হাইকমিশনে ইসলামী আন্দোলনের ৫ সদস্যের প্রতিনিধিদল

মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি নেতার মন্তব্যের প্রতিবাদে রাজধানীতে মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।
শান্তিনগর মোড়ে পুলিশি বাঁধায় ইসলামী আন্দোলন বাংলাদেশের মিছিল। ছবি: মুনতাকিম সাদ

মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি নেতার মন্তব্যের প্রতিবাদে রাজধানীতে মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

এসময় দলের নেতাকর্মীরা মিছিল নিয়ে ভারতীয় হাইকমিশনে যেতে চাইলে শান্তিনগর মোড়ে পুলিশ বাঁধা দেয়।

পুলিশের বাঁধায় মিছিল বন্ধ করে সংগঠনটির ৫ সদস্যদের একটি প্রতিনিধিদল দুপুর ১২টা ৪০ মিনিটের ভারতীয় হাইকমিশনের বাংলাদেশ প্রতিনিধির কাছে স্মারকলিপি দিতে রওনা হয়।

মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আব্দুল আহাদ দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেন।

প্রতিনিধি দলের সদস্যরা হলেন- ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, যুগ্ম সচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব হাফেজ মাওলানা ফজলে বারী মাসউদ, সহকারী মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম ও সহকারী সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন।

মতিঝিল বিভাগের ডিসি জানান, ইসলামী আন্দোলন বাংলাদেশের সমাবেশটি বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে মিছিল নিয়ে শান্তিনগর মোড় পর্যন্ত এলে ব্যারিকেড দিয়ে তা বন্ধ করে দেওয়া হয়। এতে মগবাজার থেকে পল্টন এলাকা পর্যন্ত যানচলাচল বন্ধ হয়ে যায়। পরে সংগঠনটির পাঁচ সদস্যের প্রতিনিধি দল ভারতীয় হাইকমিশনের বাংলাদেশ প্রতিনিধির কাছে স্মারকলিপি দেওয়ার উদ্দেশ্যে রওনা হয়।

Comments