যাত্রীদের সঙ্গে অসদাচরণের অভিযোগে বিমানের ৪ কেবিন ক্রু গ্রাউন্ডেড

ফ্লাইটে যাত্রীদের সঙ্গে অসদাচরণের অভিযোগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৪ কেবিন ক্রুকে গ্রাউন্ডেড (দায়িত্ব থেকে অব্যাহতি) করেছে বিমান কর্তৃপক্ষ। একইসঙ্গে যাত্রীদের অভিযোগ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত চার ক্রু ডিউটিতে যোগ দিতে পারবেন না।

ফ্লাইটে যাত্রীদের সঙ্গে অসদাচরণের অভিযোগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৪ কেবিন ক্রুকে গ্রাউন্ডেড (দায়িত্ব থেকে অব্যাহতি) করেছে বিমান কর্তৃপক্ষ। একইসঙ্গে যাত্রীদের অভিযোগ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ৪ ক্রু ডিউটিতে যোগ দিতে পারবেন না।

শুক্রবার বিকেলে বিমানের একটি সূত্র দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র জানিয়েছে, গত বৃহস্পতিবার বিমানের কলকাতা থেকে ঢাকায় আসা ফ্লাইটের যাত্রীদের সঙ্গে এ অসদাচরণের ঘটনা ঘটে।

ওই ফ্লাইটের এক যাত্রী জানান, বৃহস্পতিবার বিজি-৩৯৬ ফ্লাইটটি নেতাজি সুভাষ চন্দ্র বোস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রাত ৯টার পর ঢাকার উদ্দেশে ছেড়ে আসে। বিমানের ভেতর এসি কাজ না করাতে কয়েকজন যাত্রী অসুস্থ বোধ করলে ক্রুদের কাছে পানি চান। পানি চাওয়া নিয়ে এক ক্রু নিজেকে যাত্রীদের সার্ভেন্ট নন এবং নিজে মেশিন নন বলে জানান। এ নিয়ে ক্রুরা কয়েক দফা ঝগড়াও করেন যাত্রীদের সঙ্গে।

ঢাকায় নামার সঙ্গে সঙ্গে বিষয়টি বিমান কর্তৃপক্ষের নজরে আনেন যাত্রীরা। এই সমস্যা সমাধানে সেই ক্রুকে সঙ্গে নিয়ে লাগেজ বেল্টের সামনে নিয়ে আসেন বিমানের এক কর্মকর্তা। সেখানেও তিনি যাত্রীদের সঙ্গে খারাপ আচরণ করেন বলে জানা গেছে।

পরে যাত্রীদের তোপের মুখে সেই কেবিন ক্রু ঘটনাস্থল ত্যাগ করেন। শুক্রবার বিকেলে ওই ফ্লাইটে থাকা ৪ কেবিন ক্রুকে গ্রাউন্ডেড করার বিষয়টি নিশ্চিত করা হয়।

এ ঘটনা তদন্তে একটি তদন্ত কমিটিও গঠন করেছে বিমান কর্তৃপক্ষ।

Comments