বাংলাদেশ

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার পেছনে ‘বাংলাদেশ বিরোধী একটি চক্র’: পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন

র‍্যাব ও এর সাবেক-বর্তমান ৭ কর্মকর্তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার পেছনে বাংলাদেশ বিরোধী একটি চক্র আছে বলে মনে করে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন (বিপিএসএ)।

র‍্যাব ও এর সাবেক-বর্তমান ৭ কর্মকর্তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার পেছনে বাংলাদেশ বিরোধী একটি চক্র আছে বলে মনে করে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন (বিপিএসএ)।

নিষেধাজ্ঞার বিষয়ে অ্যাসোসিয়েশনের বক্তব্য, বাংলাদেশ বিরোধী একটি চক্র যারা বাংলাদেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চায়, বাংলাদেশকে আন্তর্জাতিকভাবে বিব্রত করতে চায়, তারাই আন্তর্জাতিক লবিস্ট গ্রুপের সহায়তায় ভুল, মিথ্যা ও বানোয়াট তথ্য সরবরাহ করে বাংলাদেশের প্রকৃত অবস্থাকে গোপন করে যুক্তরাষ্ট্র সরকারকে এমন সিদ্ধান্ত গ্রহণে প্রভাবিত করেছে।

সোমবার গণমাধ্যমে দেওয়া বিপিএসএ'র এক বিবৃতিতে এ দাবি করা হয়।

'বাংলাদেশ পুলিশ বাংলাদেশের প্রধান আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থা' উল্লেখ করে এতে বলা হয়, 'ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ বেনজীর আহমেদের নেতৃত্বে বাংলাদেশ পুলিশ দেশের গণমানুষের সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণ, সন্ত্রাসবাদ দমন, মানবাধিকার সুরক্ষা ও আইনের শাসন প্রতিষ্ঠায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে।'

'যুক্তরাষ্ট্র বাংলাদেশের অন্যতম উন্নয়ন সহযোগী' উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, 'দুই দেশের সরকারি পর্যায় ছাড়াও প্রতিষ্ঠান ও ব্যক্তি পর্যায়েও সুসম্পর্ক বিদ্যমান। বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রায় যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ ভূমিকা আছে। বাংলাদেশ পুলিশের কর্মতৎপরতার কারণে দেশে চমৎকার বিনিয়োগবান্ধব পরিবেশ বিরাজ করছে। এ কারণে যুক্তরাষ্ট্রসহ বিশ্বের অনেক দেশ বিনিয়োগ ও ব্যবসার জন্য বাংলাদেশকে বেছে নিয়েছে।'

'এমন সৌহার্দপূর্ণ দ্বিপাক্ষিক সম্পর্ক বজায় থাকা অবস্থায় যুক্তরাষ্ট্র সরকারের অর্থ দপ্তর ও পররাষ্ট্র দপ্তর বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদসহ ৭ জন কর্মকর্তার ওপর যথাযথভাবে যাচাই-বাছাই ছাড়াই নিষেধাজ্ঞা আরোপ অনাকাঙ্ক্ষিত ও অপ্রত্যাশিত। যুক্তরাষ্ট্র সরকারের এমন আকস্মিক একতরফা সিদ্ধান্তে বাংলাদেশ পুলিশের প্রতিটি সদস্য মর্মাহত ও বিব্রত,' এতে বলা হয়।

Comments