রনিকে কমলাপুরে স্টেশনে পুলিশের বাধা, এবার অবস্থান শাহবাগে

রেলওয়ের অব্যবস্থাপনা বন্ধে ৬ দফা দাবিতে কমলাপুর স্টেশনে গিয়ে বাধা পেয়ে এবার শাহবাগ মোড়ে অবস্থান কর্মসূচি করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনি।
কমলাপুরে রেল পুলিশের বাধা পেয়ে শাহবাগে জাতীয় জাদুঘরের পাশে রনির অবস্থান কর্মসূচি। ছবি: স্টার

রেলওয়ের অব্যবস্থাপনা বন্ধে ৬ দফা দাবিতে কমলাপুর স্টেশনে গিয়ে বাধা পেয়ে এবার শাহবাগ মোড়ে অবস্থান কর্মসূচি করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনি।

আজ বৃহস্পতিবার সন্ধ্যার পর শাহবাগে জাতীয় জাদুঘরের উত্তরে সায়েন্সল্যাবমুখী সড়কে তিনি এ অবস্থান নেন।

রনি দ্য ডেইলি স্টারকে বলেন, 'আজ বিকেলে আমি ৬ দফা দাবি আদায়ে ঢাবির কয়েকজন শিক্ষার্থীদের নিয়ে কমলাপুর রেলওয়ে স্টেশনে যাই। বিকেল ৫টার দিকে সেখানে যাওয়ার পর, রেল পুলিশ সদস্যরা আমাদের বাধা দেয়। তারা আমাদের ধাক্কা দিয়ে সেখান থেকে চলে যেতে বলে।'

'আমাদের সঙ্গে থাকা নারী শিক্ষার্থীদের শারীরিকভাবে লাঞ্ছিত করে পুলিশ সদস্যরা। তারা লাঠি দিয়ে আমাদের মারতে উদ্যত হয়। এ অবস্থায় আমরা সেখান থেকে চলে আসি এবং পরে এখানে এসে অবস্থান নেই,' বলেন তিনি।

সরেজমিনে শাহবাগ গিয়ে দেখা যায়, সড়কের ফুটপাতে হাতে শেকল বেঁধে রনি বসে আছেন। তার আশেপাশে ঘিরে আছেন আরও প্রায় ১৫-২০ জন শিক্ষার্থী।

এ সময় শাহবাগ থানার একদল পুলিশকেও সেখানে দেখা যায়।

জানতে চাইলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদূত হাওলাদার ডেইলি স্টারকে বলেন, 'আমরা তাদের নিরাপত্তার জন্য এখানে আছি। তারা সুশৃঙ্খলভাবে তাদের দাবি পেশ করছে। আমরা মনে করি তাদের দাবি যৌক্তিক।'

রেলওয়ের অনিয়ম ও অব্যবস্থাপনা, সহজ ডট কম কর্তৃক যাত্রী হয়রানির প্রতিবাদসহ ৬ দফা দাবিতে গত ৭ জুলাই থেকে কমলাপুর রেলস্টেশনে একাই অবস্থান কর্মসূচি পালন করেন থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মহিউদ্দিন রনি।

আজ আবার কমলাপুরে রেলস্টেশনে ঢুকে অবস্থান নেওয়ার চেষ্টা করে তিনি বাধা পেয়ে পরে শাহবাগে অবস্থান নেন। এ কর্মসূচি কতক্ষণ চলবে, জানতে চাইলে রনি বলেন, 'আমি চালিয়ে যাব কর্মসূচি। আমি সবাইকে আহ্বান জানাচ্ছি সবাই যেন এখানে আসে। যারা এতদিন আমাকে সাধুবাদ জানিয়েছেন, আমি তাদের সবাইকে আসার আহ্বান জানাচ্ছি।'    

Comments