ভারতের অ্যাপোলোর সঙ্গে চট্টগ্রামের ইম্পেরিয়াল হাসপাতালের যৌথ সেবার চুক্তি সই

বন্দরনগরী চট্টগ্রামে সমন্বিত উন্নত চিকিৎসা সেবা দিতে ইম্পেরিয়াল হাসপাতালের সঙ্গে চুক্তি সই করেছে ভারতের অ্যাপোলো হসপিটাল।
চেন্নাইয়ের অ্যাপোলো হসপিটাল ও চট্টগ্রামের ইম্পেরিয়াল হসপিটাল। ছবি: সংগৃহীত

বন্দরনগরী চট্টগ্রামে সমন্বিত উন্নত চিকিৎসা সেবা দিতে ইম্পেরিয়াল হাসপাতালের সঙ্গে চুক্তি সই করেছে ভারতের অ্যাপোলো হসপিটাল।

গতকাল সোমবার অ্যাপোলো হাসপাতাল গ্রুপের একটি বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, দুই হাসপাতালের মধ্যে ব্র্যান্ড লাইসেন্সিং অপারেশনস অ্যান্ড ম্যানেজমেন্ট চুক্তি হয়েছে।

এর অধীনে বিশ্বব্যাংকের সহায়তায় নির্মিত অত্যাধুনিক ৩৭৫ শয্যার ইম্পেরিয়াল হাসপাতালকে নতুন করে অ্যাপোলো ইম্পেরিয়াল হাসপাতাল হিসেবে ব্র্যান্ডিং করা হবে।

অ্যাপোলো জানায়, চট্টগ্রামের হাসপাতালে তাদের অভিজ্ঞ চিকিৎসক, প্রশাসনিক কর্মী থাকবেন। অ্যাপোলোর ক্লিনিক্যাল ও ব্যবস্থাপনা সক্ষমতা ব্যবহার করে হাসপাতাল পরিচালনা ও ক্লিনিক্যাল সেবা দেওয়া হবে।

অ্যাপোলো হসপিটালস ইন্ডিয়ার প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ডা. প্রতাপ সি রেড্ডি বলেন, 'আমরা বাংলাদেশেই রোগীদের চিকিৎসার জন্য একটি শক্তিশালী মেডিকেল ইউনিট তৈরি করার পরিকল্পনা করছি। রোগীদের পাশে থাকা এবং চিকিৎসা সেবার সুস্থ পরিবেশ তৈরি করা হবে অ্যাপোলো-ইম্পেরিয়াল হাসপাতালের প্রথম দায়িত্ব।'

ইম্পেরিয়াল হাসপাতালের চেয়ারম্যান অধ্যাপক রবিউল হোসেন বলেন, 'আমরা অ্যাপোলো হাসপাতালের সঙ্গে অংশীদারিত্ব করতে পেরে গর্বিত। আমাদের যৌথ উদ্যোগ স্বাস্থ্য সেবাদানের পরিবেশ এবং বাংলাদেশের রোগীদের সেবার মান উন্নত করবে।'

Comments