সৌদি ক্রাউন প্রিন্স সালমানকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ

সৌদি আরবের ক্রাউন প্রিন্স এবং নতুন প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানানো হয়েছে।
সৌদি আরবের উপ পররাষ্ট্রমন্ত্রী প্রকৌশলী ওয়ালিদ বিন আবদুল করিমের কাছে আমন্ত্রণপত্রটি হস্তান্তর করেন বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। ছবি: সংগৃহীত

সৌদি আরবের ক্রাউন প্রিন্স এবং নতুন প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানানো হয়েছে।

এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি আমন্ত্রণপত্র তার কাছে পৌঁছে দেওয়া হয়েছে।

গতকাল বৃহস্পতিবার সৌদির রাজধানী রিয়াদে সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উপমন্ত্রী প্রকৌশলী ওয়ালিদ বিন আবদুল করিম আল-খুরাইজির কাছে আমন্ত্রণপত্রটি হস্তান্তর করেন বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

বাংলাদেশ দূতাবাসের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চিঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২ ভ্রাতৃপ্রতিম দেশ ও জনগণের দৃঢ় বন্ধন ও শক্তিশালী দ্বিপক্ষীয় সম্পর্কের কথা উল্লেখ করেন। এছাড়া, বিভিন্ন ক্ষেত্রে ২ দেশের সমর্থন আগামী দিনে আরও বৃদ্ধি পাবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।

এ সময় রাষ্ট্রদূত ২ ভ্রাতৃপ্রতিম দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক এবং অভিন্ন স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় ও সহযোগিতা অব্যাহত রাখা, আন্তর্জাতিক সংস্থায় একে অপরকে সমর্থনসহ দ্বিপক্ষীয় বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির পাশাপাশি বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির উপায় নিয়ে আলোচনা করেন।

রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ক্রাউন প্রিন্সকে সৌদি আরবের প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের জন্য শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

Comments