লেবাননে ছিনতাইকারীর হামলায় বাংলাদেশি কর্মী গুলিবিদ্ধ

লেবাননে ছিনতাইকারীদের হামলায় প্রবাসী বাংলাদেশি কর্মী নুরুল ইসলাম গুলিবিদ্ধ হয়েছেন। তিনি স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন। চিকিৎসকরা জানিয়েছেন, নুরুল ইসলাম শঙ্কামুক্ত নন
হাসপাতালে চিকিৎসাধীন গুলিবিদ্ধ প্রবাসী বাংলাদেশ কর্মী নুরুল ইসলাম। ছবি : সংগৃহীত

লেবাননে ছিনতাইকারীদের হামলায় প্রবাসী বাংলাদেশি কর্মী নুরুল ইসলাম গুলিবিদ্ধ হয়েছেন। তিনি স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন। চিকিৎসকরা জানিয়েছেন, নুরুল ইসলাম শঙ্কামুক্ত নন।

শনিবার সকালে দেশটির জুনি জেলার তাবারজা হাইওয়ে রোডে সাবরা ব্রিজের কাছে এ ঘটনা ঘটে।

সেখানকার প্রবাসী বাংলাদেশিরা জানান, প্রতিদিনের মতো নুরুল ইসলাম মোটরসাইকেলে কর্মস্থলে যাচ্ছিলেন। তিনি তাবারজা হাইওয়ে রোডে পৌঁছলে ২ ছিনতাইকারী তার পথ অবরোধ করেন। ছিনতাইকারীরা মোটরসাইকেল, মোবাইল ছিনিয়ে নিতে চাইলে নুরুল ইসলাম বাঁধা দেন। এ নিয়ে ধস্তাধস্তির একপর্যায়ে ছিনতাইকারীরা তাকে গুলি করে। তার পেটে লাগে। এ সময় ছিনতাইকারীরা দ্রুত পালিয়ে যান। খবর পেয়ে প্রবাসী বাংলাদেশিরা এসে নুরুল ইসলামকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। ছিনতাইকারীরা সিরিয়ার শরণার্থী দাবি করেছেন বাংলাদেশিরা।

গুলিবিদ্ধ নুরুল ইসলামের গ্রামের বাড়ি বাংলাদেশের ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলায়।

বাংলাদেশ দূতাবাস জানায়, লেবানন পুলিশ প্রশাসনকে ঘটনাটি তাৎক্ষণিক জানানো হয়। পুলিশ ছিনতাইকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মাঠে নেমেছে। লেবাননে চলমান অর্থনৈতিক মন্দায় আইনকানুন শিথিলতার কারণে বাংলাদেশিরা প্রায়ই এ ধরনের দুর্ঘটনার শিকার হচ্ছেন।

লেখক: লেবাননপ্রবাসী সাংবাদিক

Comments