সিলেটে বন্যার্তদের ৫৫ লাখ টাকা অনুদান দিলো স্পেনপ্রবাসীরা

সিলেট বিভাগে স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষদের পুনর্বাসন সহায়তায় ৫৫ লাখ ৩০ হাজার টাকা দিয়েছে স্পেনপ্রবাসী বাংলাদেশিরা।
সিলেটের বন্যাদুর্গতদের পুনর্বাসন সহায়তা নিয়ে মাদ্রিদে সংবাদ সম্মেলন। ছবি: সংগৃহীত

সিলেট বিভাগে স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষদের পুনর্বাসন সহায়তায় ৫৫ লাখ ৩০ হাজার টাকা দিয়েছে স্পেনপ্রবাসী বাংলাদেশিরা।

মাদ্রিদের বায়তুল মোকাররম বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটি ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের উদ্যোগে প্রবাসী বাংলাদেশিদের সহযোগিতায় এ অনুদান সংগ্রহ ও বিতরণ করা হয়।

গত বৃহস্পতিবার স্পেনের রাজধানী মাদ্রিদে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য তুলে ধরা হয়। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরেন বন্যাদুর্গত পুনর্বাসন সহায়তা প্রকল্পের অন্যতম সমন্বয়ক ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের  সভাপতি আল মামুন।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক মুরাদ মজুমদার ও যুগ্ম সাধারণ সম্পাদক আবু জাফর রাসেলের যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার। 

সংবাদ সম্মেলনে জানানো হয়, সিলেটের তাহিরপুর, জামালগঞ্জ, দিরাই, শাল্লা ও কোম্পানিগঞ্জে বন্যায় ক্ষতিগ্রস্ত ৫০৬ জনসহ ২২টি মসজিদ ও মাদ্রাসায় ৫৫ লাখ ৩০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। 

নেতারা বলেন, প্রকৃত ক্ষতিগ্রস্তদের হাতেই স্বচ্ছতার সঙ্গে অর্থ পৌঁছে দেওয়া হয়েছে। প্রাপ্য প্রত্যেক দুর্গত পরিবারের তথ্য সংরক্ষণ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাংগঠনিক সম্পাদক ওয়াহিদুজ্জামান, সহ কোষাধ্যক্ষ পিয়াস পাটোয়ারি এবং প্রচার সম্পাদক এমদাদ।

লেখক: স্পেনপ্রবাসী সাংবাদিক

Comments