সিডনিতে স্বাধীনতা দিবস উদযাপন করল বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশন

বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উদযাপন করেছে অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশন। গতকাল রোববার সিডনিতে ধানসিঁড়ি ফাংশন সেন্টারে এই আয়োজন করা হয়।

বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উদযাপন করেছে অস্ট্রেলিয়া বাংলাদেশ জার্নালিস্ট অ্যাসোসিয়েশন। গতকাল রোববার সিডনিতে ধানসিঁড়ি ফাংশন সেন্টারে এই আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি মোহাম্মদ আব্দুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাসভূমি মিডিয়ার কর্ণধার আকিদুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রীর কার্যালয়ের এনজিও বিষয়ক ব্যুরোর সাবেক মহাপরিচালক কে এম তারিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অস্ট্রেলিয়া আওয়ামী লীগের সভাপতি ড. সিরাজুল হক, বীর মুক্তিযোদ্ধা এনায়েতুর রহিম বেলাল, মিজানুর রহমান তরুণ, সৈয়দ আহমেদ মজুমদার ও এএইচএম হেলাল উদ্দিন।

সংগঠনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধাদের ক্রেস্ট প্রদান করা হয়। ক্রেস্ট প্রদান অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের উপদেষ্টা ড. রতন কুন্ডু। প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধাদের হাতে ক্রেস্ট তুলে দেন। প্রধান অতিথিকে ক্রেস্ট দিয়ে সম্মাননা প্রদান করেন সংগঠনের সভাপতি মোহাম্মদ আব্দুল মতিন। এরপর বীর মুক্তিযোদ্ধারা স্মৃতিচারণমূলক বক্তব্য দেন।

সংগঠনের পক্ষ থেকে বক্তব্য রাখেন আসলাম মোল্যা, নাইম আবদুল্লাহ, জিয়াউল কবির জিয়ন, হায়াত মাহমুদ, আরিফুর রহমান খাদেম, আবুল কালাম আজাদ প্রমুখ। আমন্ত্রিত বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন ড. সিরাজুল হক, ড. রফিকুল ইসলাম, ডা. আব্দুল ওহাব, ফজলুল হক শফিক, নির্মল পাল, কামরুল ইসলাম, মোহাম্মদ আলী, মোস্তাফিজুর রহমান তালুকদার মঞ্জু প্রমুখ। এর বাইরেও বক্তব্য দেন ইউরোপীয় সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান টিটু।

অনুষ্ঠানের শেষার্ধে 'দেশের গান দশের গান' শীর্ষক একটি সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এই পর্বটি সঞ্চালনা করেন ড. রতন কুণ্ডু। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন মোস্তাক আহমেদ প্রিন্স, ড. তারিকুল ইসলাম, হায়াত মাহমুদ ও সুহৃদ সোহান হক। সংগীত পরিবেশন করেন কণ্ঠশিল্পী নিলুফা ইয়াসমীন, ইভানা খালেদ, সমীর রোজারিও, এলেন যোশেফ, মিঠু স্বপ্ন, রুহুল আমিন ও সুহৃদ সোহান।

Comments

The Daily Star  | English

Dhaka footpaths, a money-spinner for extortionists

On the footpath next to the General Post Office in the capital, Sohel Howlader sells children’s clothes from a small table.

3h ago