মিশিগানে বিডি ক্রিকেট কাপে চ্যাম্পিয়ন বিয়ানীবাজার স্ট্রাইকার্স

এই টুর্নামেন্টে বাংলাদেশ জাতীয় পুরুষ ক্রিকেট দলের বেশ কয়েকজন সাবেক ক্রিকেটার অংশ নেন। এদের মধ্যে ছিলেন- আরিফুল হক, ফরহাদ রেজা, সৈয়দ রাসেল, তানভীর হায়দার, মুক্তার আলী ও সোহরাওয়ার্দী শুভ।
শিরোপা নিয়ে বিয়ানীবাজার স্ট্রাইকার্সের খেলোয়াড়দের উল্লাস। ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের মিশিগানে বাংলাদেশি-আমেরিকান ক্রিকেটারদের অংশগ্রহণে সপ্তম বিডি কমিনিউনিটি ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে বিয়ানীবাজার স্ট্রাইকার্স।

গত ৪ জুলাই যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসে ডেট্রয়েট সিটির লাস্কি রিক্রেয়শন সেন্টারের ক্রিকেট মাঠে অনুষ্ঠিত টুর্নামেন্ট ফাইনালে বিয়ানীবাজার স্ট্রাইকার্স ৯ উইকেটে গোলাপগঞ্জ গানার্সকে পরাজিত করে শিরোপা জয় করে।

প্রথমে ব্যাট করতে নেমে গোলাপগঞ্জ গানার্স নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭১ রান করে। দলের পক্ষে তৌকির খান ৩৯ বল খেলে সর্বোচ্চ ৫৫ রান করেন।

জবাবে বিয়ানীবাজার স্ট্রাইকার্স ১ উইকেট হারিয়ে ১৬ দশমিক ১ ওভারেই ১৭২ রান করে জয় নিশ্চিত করে। দলের পক্ষে ওয়াহিদুর রহমান ৪০ বল খেলে ৭৮ রান এবং তৌহিদুল ইসলাম ৫২ বল খেলে ৭৭ রান করেন।

চ্যাম্পিয়ন দল বিয়ানীবাজার স্ট্রাইকার্সকে আড়াই হাজার মার্কিন ডলার ও রানার আপ দল গোলাপগঞ্জ গানার্সকে ১ হাজার ডলারের প্রাইজমানি দেওয়া হয়।

চ্যাম্পিয়ন দলের তৌহিদুল ইসলাম এমভিপি (মোস্ট ভেল্যুয়েবল প্লেয়ার) হওয়ার গৌরব অর্জন করেন। সেরা ব্যাটসম্যান নির্বাচিত হন গোলাপগঞ্জ গানার্সের আলী সামাদ। এর বাইরে টুর্নামেন্টে সেরা বোলার ও সেরা ফিল্ডার নির্বাচিত হন পাওয়ার রেঞ্জার্সের এমডি আলী এবং বিয়ানীবাজার স্ট্রাইকার্সের শাহান খান।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন অব মিশিগানের প্রেসিডেন্ট তায়েফুর রহমান, কোড অব কন্টাক্ট তানিম আহমেদ, ট্রেজারার রসি মীর, ক্যাটারিং ব্যবসায়ী মোশারফ চৌধুরী লিটু ও  ক্রীড়া সংগঠক সায়েল হুদা।

টুর্নামেন্টে মোট ৬টি দল অংশ নেয়। দলগুলো হচ্ছে- পাওয়ার রেঞ্জার্স, সুলতানস অব সিলেট, এ বি হোম কেয়ার, ডেট্রয়েট ওয়ারিয়র্স , গোলাপগঞ্জ গানার্স ও বিয়ানীবাজার স্ট্রাইকার্স।

এসব দলে বাংলাদেশ জাতীয় পুরুষ ক্রিকেট দলের বেশ কয়েকজন সাবেক ক্রিকেটার অংশ নেন। এদের মধ্যে ছিলেন- আরিফুল হক, ফরহাদ রেজা, সৈয়দ রাসেল, তানভীর হায়দার, মুক্তার আলী ও সোহরাওয়ার্দী শুভ।

লেখক : মিশিগানপ্রবাসী  বাংলাদেশি সাংবাদিক

Comments