ফিনল্যান্ডে বাংলাদেশিদের মিলনমেলা ‘ফিনবাংলা ক্রিকেট টুর্নামেন্ট’ শুরু শনিবার

আগামীকাল শনিবার থেকে শুরু হতে যাচ্ছে ফিনল্যান্ডে বাংলাদেশিদের সর্ববৃহৎ মিলনমেলা ‘ফিনবাংলা ক্রিকেট টুর্নামেন্ট- ২০২৩’। দুদিনব্যাপী এই টুর্নামেন্টের এবারের আসর বসছে কুওপিওতে। এতে অংশ নিচ্ছে ফিনল্যান্ডের বিভিন্ন শহরের ২২টি দল।
ফিনবাংলা ক্রিকেট টুর্নামেন্ট ২০২৩ এর আয়োজক দল 'কুওপিওন টাইগার্স' এর সদস্যরা। ছবি: সংগৃহীত

আগামীকাল শনিবার থেকে শুরু হতে যাচ্ছে ফিনল্যান্ডে বাংলাদেশিদের সর্ববৃহৎ মিলনমেলা 'ফিনবাংলা ক্রিকেট টুর্নামেন্ট- ২০২৩'। দুদিনব্যাপী এই টুর্নামেন্টের এবারের আসর বসছে কুওপিওতে। এতে অংশ নিচ্ছে ফিনল্যান্ডের বিভিন্ন শহরের ২২টি দল।

এবারের আসরের আয়োজক কুওপিওতে বসবাসরত বাংলাদেশিদের সংগঠন বাংলাদেশি অ্যাসোসিয়েশন কুওপিও (বাকু) ও তাদের ক্রীড়া সংগঠন কুওপিওন টাইগার্স। টুর্নামেন্টের কারিগরি সহযোগিতায় আছে ফিনল্যান্ড ক্রিকেট অ্যাসোসিয়েশনের অন্তর্ভুক্ত আর্টিক ওলভস ক্রিকেট ক্লাব এবং সহযোগী হিসেবে আছে 'সংবাদ ২১.কম'।

ফিনল্যান্ডের প্রায় সব বড় বড় শহর থেকে ২২টি দল টুর্নামেন্টে অংশ নেবে। প্রতিযোগী দলগুলোর মধ্যে বর্তমান চ্যাম্পিয়ন কোক্কোলা স্পোর্টিং ক্লাব, রানার আপ মালমি সুপারনোভা ছাড়াও হেলসিংকি টাইগার্স, সিপো ইলেভেন, ওতানিয়েমি ম্যাভেরিকস, ভানহা কাউপুনকি, সাউদার্ন কিংস, উসিমা এভেন্জার্স, ভান্তা কিংস, রয়েল স্ট্রাইকার, টিম ইউয়েনসু, টিম ইউভাস্কুলা, পিয়েতারসারি, ভাসা প্রিডেটার্স, তাম্পেরে, তুর্কু টাইগার্স, ইউভাস্কুলা, সাইমান গ্ল্যাডিয়েটর্স, আবো কাউবয়স, ডোমুস তাম্পেরে, ওউলু আর্কটিক টাইগার্স, ও আয়োজক দল কুওপিওন টাইগার্স অংশ নিচ্ছে।

আয়োজক কমিটি জানায়, এবারের আসরে প্রায় ১ হাজার বাংলাদেশি আসবেন বলে প্রত্যাশা করছেন তারা।

২০১২ সালে তাম্পেরে শহরে ওতানিয়েমি, ইউভাস্কুলা, পিয়েতারসারি ও আয়োজক দলসহ ৪টি দল নিয়ে শুরু হয়েছিল 'ফিনবাংলা' টুর্নামেন্ট।

Comments

The Daily Star  | English

MV Abdullah berths at UAE port

The hostage Bangladeshi ship MV Abdullah that was released by the Somali pirates on April 14 berthed at a jetty of the UAE port of Al Hamriyah, at 10:00pm (Bangladesh time) today

52m ago