ইউকে বিআরইউ মিডিয়া অ্যাওয়ার্ড ২০২২-২৩ জিতলেন যারা

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাইদা মুনা তাসনিম বলেন, ‘যুক্তরাজ্যে বাংলা ভাষা ও সংস্কৃতি তুলে ধরার পাশাপাশি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সমাজ ও কমিউনিটির প্রতি সামাজিক দায়বদ্ধতা নিয়ে ইউকে-বাংলা রিপোর্টার্স ইউনিটি কাজ করে যাচ্ছে, যা সত্যিই প্রশংসার দাবিদার।’
পুরস্কার গ্রহণ করছেন আনসার আহমদ উল্লাহ। ছবি: সংগৃহীত

ইউকে-বাংলা রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে 'ইউকে বিআরইউ মিডিয়া অ্যাওয়ার্ড ২০২২-২০২৩' তুলে দেওয়া হয়েছে বিজয়ীদের হাতে।

গত ২৮ জুলাই যুক্তরাজ্যের পূর্ব লন্ডনের একটি হলে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম।

'ইউকে বিআরইউ মিডিয়া অ্যাওয়ার্ড ২০২২-২০২৩' বিজয়ীরা হচ্ছেন সাংবাদিক নিলুফা ইয়াসমীন হাসান, আনসার আহমদ উল্লাহ, কামাল এইচ মেহেদী ও প্রয়াত সাংবাদিক শ্রী অজয় পাল।

প্রয়াত অজয় পালের পক্ষে পুরস্কারটি গ্রহণ করেন তার স্ত্রী দিপা পাল ও পুত্র দিপায়ন পাল।

এ ছাড়া, ইউকে বিআরইউ বেস্ট রিপোর্টার অব দ্য ইয়ার ২০২১ পেয়েছেন আমিনুল হক ওয়েছে এবং ইউকে বিআরইউ বেস্ট রিপোর্টার অব দ্য ইয়ার ২০২২ পেয়েছেন মুহাম্মদ সালেহ আহমদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাইদা মুনা তাসনিম বলেন, 'যুক্তরাজ্যে বাংলা ভাষা ও সংস্কৃতি তুলে ধরার পাশাপাশি বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সমাজ ও কমিউনিটির প্রতি সামাজিক দায়বদ্ধতা নিয়ে ইউকে-বাংলা রিপোর্টার্স ইউনিটি কাজ করে যাচ্ছে, যা সত্যিই প্রশংসার দাবিদার।'

তিনি বলেন, 'জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সময় থেকে গ্রেটব্রিটেনের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক চমৎকার। ২ দেশের সম্পর্ক আরও গতিশীল হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়ে। এ সম্পর্ককে ধরে রাখতে বাংলা মিডিয়ার সাংবাদিকরা সেতুবন্ধন হিসেবে কাজ করছেন।'

ইউকে-বাংলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মতিয়ার চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুহাম্মদ সাজিদুর রহমান ও হ্যাপী শারমিনের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লন্ডন বোরো অব নিউহাম কাউন্সিলের চেয়ার স্পিকার কাউন্সিলার রহিমা রহমান, লন্ডন বোরো অব রেডব্রিজ কাউন্সিলের মেয়র জোছনা ইসলাম, কেমডেন সিটি কাউন্সিলের মেয়র কাউন্সিলর নাজমা রহমান, লন্ডন বোরো অব টাওয়ার হ্যামলেটে কাউন্সিলর ডেপুটি মেয়র মাইয়ুম তালুকদার, লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার (প্রেস) আশিকুন নবী চৌধুরী ও ইউকে-বাংলা রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ শাহেদ রাহমান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা আবু মুসা হাসান, উর্মি মাজহার, ডা. জাকি রেজোয়ানা আনোয়ার, মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট হারুনুর রশীদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোস্তফা কামাল, শিক্ষাবিদ ড. রোয়াব উদ্দিন, রেডব্রিজ কাউন্সিলের কাউন্সিলর শামস ইসলাম, নিউহ্যাম কাউন্সিলের কাউন্সিলার মুজিবুর রহমান জসিম, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের কাউন্সিলর ইকবাল হোসেন ও রেবেকা সুলতানা, ড. আনিসুর রহমান আনিছ, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক স্পিকার আহবাব হোসেইন, কমিউনিটি এক্টিভিস্ট হোসনে আরা মতিন, সাংবাদিক বাতিরুল হক সরদার, অলিউর রহমান অলি, জামাল খান, কলামিষ্ট রুমি হক।

এ ছাড়া, বক্তব্য রাখেন লন্ডন বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সম্পাদক নজরুল ইসলাম বাসন, সাবেক ট্রেজারার মুসলেহ উদ্দিন আহমেদ, ট্রেজারার সালেহ আহমদ, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি সাঈম চৌধুরী, ইসি মেম্বার আহাদ চৌধুরী বাবু।

অনুষ্ঠানের ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন এর সদস্য সাহেদা আর রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন সংস্থাটির অপর সদস্য জুবায়ের আহমদ, অ্যাসিস্টেন্ট ট্রেজারার আশরাফুল হুদা ও মিজানুর রহমান মিরু।

অনুষ্ঠানে পুরস্কার প্রদানের পাশাপাশি জার্নাল অব ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির জুলাই-২০২৩ সংখ্যার মোড়ক উম্মোচন করেন অতিথিরা।

Comments