নায়করাজ রাজ্জাকের দাফন বুধবার

নায়করাজ রাজ্জাককে বুধবার (২৩ আগস্ট) সকালে রাজধানীর বনানী বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে বলে তাঁর পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।
Inu
নায়করাজ রাজ্জাকের প্রতি সর্বসাধারণের শ্রদ্ধা। ছবি: সংগৃহীত

নায়করাজ রাজ্জাককে বুধবার (২৩ আগস্ট) সকালে রাজধানীর বনানী বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে বলে তাঁর পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

পরিবারের পক্ষ থেকে নায়করাজের দীর্ঘদিনের বন্ধু অভিনেতা আলমগীর সংবাদমাধ্যমকে জানান, প্রয়াত অভিনেতার মেজ ছেলে রওশন হোসেন বাপ্পি কানাডা থেকে এখনো দেশে পৌঁছাতে না পারায় দাফনের সিদ্ধান্তে পরিবর্তন এসেছে।

তিনি আরও বলেন, আশা করা হচ্ছে বাপ্পি আজ রাতে বা কাল ভোরে দেশে এসে পৌঁছাবেন। এরপর, দাফনের ব্যবস্থা করা হবে।

এর আগে, গুলশান আজাদ মসজিদে আসর নামাজের পর রাজ্জাকের দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। আজ পৌনে ১২টায় প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হয় তাঁর কর্মস্থল এফডিসিতে। চলচ্চিত্র পরিচালক ও শিল্পী সমিতির সদস্যরা এসেছিলেন এই মহানায়ককে শেষ দেখা দেখতে।

এরপর, দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে নায়করাজের প্রতি শ্রদ্ধা জানান বিভিন্ন পেশাজীবীর মানুষ। সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু রাজ্জাকের প্রতি শ্রদ্ধা জানান। এসময়, সংস্কৃতি অঙ্গণের বিশিষ্টব্যক্তিরাও উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গতকাল সন্ধ্যা সোয়া ৬টার দিকে রাজধানীর ইউনাইটেড হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন নায়করাজ রাজ্জাক। তাঁর বয়স হয়েছিলো ৭৬ বছর।

ঢাকাই চলচ্চিত্রের মহানায়কের মৃত্যুতে তিন দিনের শোক ও কর্ম বিরতি ঘোষণা করেছে চলচ্চিত্র শিল্পী সমিতি। এদিকে, নায়করাজের মৃত্যুতে শোক প্রকাশ করেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এবং সংস্কৃতি অঙ্গনের বিশিষ্টব্যক্তিরা।

Comments