টম ক্রুজের বিরুদ্ধে হত্যার অভিযোগ

হলিউডের শীর্ষ অভিনেতা টম ক্রুজ এবং পরিচালক ডগলাস লিম্যানের বিরুদ্ধে সিনেমার দুজন ক্রু সদস্যের হত্যার অভিযোগ উঠেছে।
Alan Purwin with Tom Cruise
অভিনেতা টম ক্রুজের সঙ্গে অ্যালান পারউইন। ছবি: সংগৃহীত

হলিউডের শীর্ষ অভিনেতা টম ক্রুজ এবং পরিচালক ডগলাস লিম্যানের বিরুদ্ধে সিনেমার দুজন ক্রু সদস্যের হত্যার অভিযোগ উঠেছে।

নিহতদের পরিবার আদালতে বলেছে, টম এবং ডগলাসের প্ররোচনায় “আমেরিকান মেড” ছবিটির জন্যে অপরিকল্পিতভাবে একটি “বিপদজনক” দৃশ্য ধারণ করতে গিয়ে অ্যালান পারউইন এবং কারলোস বেরির মৃত্যু হয়।

বিনোদন ম্যাগাজিন পিপলডটকম জানায়, “আদালতের ভাষ্যে বলা হয়েছে যে চরম ঝুঁকির মধ্যে একটি পুরনো দুই ইঞ্জিনের বিমানে চড়ে অ্যালান এবং কারলোসকে বারবার একটি দৃশ্যধারণ করতে হয়। কলম্বিয়ায় একটি অপরিচিত এলাকায় খারাপ আবহাওয়ার মধ্যে বিমানটি বিধ্বস্ত হলে দুজন ক্রুর মৃত্যু হয় এবং একজন গুরুতর আহত হন।”

আদালতের ভাষ্যে আরও বলা হয়েছে যে টম এবং ডগলাসের প্ররোচনায় সিনেমার শুটিং শিডিউলের বাইরে কয়েক ঘণ্টা জুড়ে এই দৃশ্যটি ধারণ করতে হয়েছে।

আদালতের ভাষ্য অনুযায়ী, এক ইমেইলে “পার্ল হারবার” এবং “ট্রান্সফরমার”-খ্যাত পাইলট অ্যালান পারউইন লিখেছিলেন, তার জীবনে “অ্যামেরিকান মেড” ছবিটি হলো “সবচেয়ে বিপদজনক” প্রকল্প। সেই ইমেইলে তিনি অ্যারিয়াল কার্যক্রমের জন্যে যথেষ্ট নিরাপত্তার অভাবের কথাও জানান।

উল্লেখ্য, বিমান দুর্ঘটনাটি ঘটেছিলো ২০১৫ সালের সেপ্টেম্বরে এবং হত্যা মামলাটি দায়ের করা হয় ২০১৬ সালের এপ্রিলে। “আমেরিকান মেড” এ মাসের ২৯ তারিখে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

Comments

The Daily Star  | English

New School Curriculum: Implementation limps along

One and a half years after it was launched, implementation of the new curriculum at schools is still in a shambles as the authorities are yet to finalise a method of evaluating the students.

6h ago