নতুন বছরে বলিউডে মুক্তির অপেক্ষায় যেসব চলচ্চিত্র

২০১৭ সালের শুরুতেই দ্য ডেইলি স্টার অনলাইন পাঠকদের জন্য আগে-ভাগেই দেওয়া হলো বলিউডে মুক্তি পেতে যাওয়া ছবিগুলোর সংক্ষিপ্ত তালিকা। সঙ্গে থাকছে মুক্তি পাওয়ার সম্ভাব্য দিনক্ষণ।

২০১৭ সালের শুরুতেই দ্য ডেইলি স্টার অনলাইন পাঠকদের জন্য আগে-ভাগেই দেওয়া হলো বলিউডে মুক্তি পেতে যাওয়া ছবিগুলোর সংক্ষিপ্ত তালিকা। সঙ্গে থাকছে মুক্তি পাওয়ার সম্ভাব্য দিনক্ষণ।

জানুয়ারি

জানুয়ারি মাসে রয়েছে বলিউডের দুই মেগাস্টার হৃত্বিক রোশান ও শাহরুখ খানের লড়াই। হৃত্বিকের ‘কাবিল’ এবং শাহরুখের ‘রইস’ মুক্তি পাচ্ছে ২৫ জানুয়ারি অর্থাৎ একই দিনে। ‘রইস’ মুক্তির তারিখ পিছিয়ে জানুয়ারিতে নেয়া হয় ‘সুলতান’-এর সঙ্গে সংঘর্ষ এড়ানোর জন্য। যদিও এতে বেশ ক্ষুব্ধ হয়ে আছেন ‘কাবিল’-এর প্রযোজক রাকেশ রোশান।

৬ জানুয়ারি মুক্তি পাচ্ছে পরিচালক বিশাল মিশরার কমেডি সিনেমা ‘কফি উইথ ডি’। আদিত্য রায় কাপুর এবং শ্রদ্ধা কাপুর অভিনীত রোমান্টিক সিনেমা ‘ওকে জানু’ মুক্তি পাচ্ছে ১৩ জানুয়ারি। একই তারিখে দুই শর্মা পরিচালিত আরও দুটি ছবি মুক্তি পাচ্ছে। একটি কঙ্কণা সেন শর্মার ‘এ ডেথ ইন দ্য গুঞ্জ’ আর অন্যটি শোল্ক শর্মার ‘হারামখোর’।

ফেব্রুয়ারি

ফেব্রুয়ারির শুরুতেই থাকছে অমিতসাদ এবং তাপসী পান্নু অভিনীত ‘রানিংশাদী.কম’। এটি মুক্তি পাবে ৩ ফেব্রুয়ারি। ১০ ফেব্রুয়ারি মুক্তি পাবে অক্ষয় কুমার অভিনীত ‘জলি এলএলবিটু’। ১৭ ফেব্রুয়ারি মুক্তি পেতে যাচ্ছে তিনটি সিনেমা– আব্বাস-মাস্তান পরিচালিত ‘মেশিন’, সংকল্প রেড্ডি পরিচালিত ‘একশন’ এবং রঘুবীর সিং পরিচালিত ‘চৌহার’। বহুল আলোচিত অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত অভিনীত ‘রঙ্গুন’ মুক্তি পাবে এ মাসের ২৪ তারিখে। সঙ্গে থাকছেন সাইফ আলী খান এবং শাহিদ কাপুর।

মার্চ

আরবাজ খান অভিনীত ‘জিনা ইসিকা নাম হ্যায়’-এর সঙ্গে ৩ মার্চ মুক্তি পাচ্ছে ‘কমান্ডো টু’। এর এক সপ্তাহ পরে ১০ মার্চ মুক্তি পাবে বরুণ ধাওয়ান ও আলিয়া ভাট অভিনীত ‘বদরি নাথ কি দুলহানিয়া’।

‘রাজকাহিনী’র হিন্দি সংস্করণ ‘বেগম জান’ ছবিটি মুক্তি পাবে ১৭ মার্চ। এতে অভিনয় করেছেন বিদ্যা বালান, নাসিরুদ্দিন শাহ প্রমুখ। একই দিনে মুক্তি পাবে সরকারের সিক্যুয়াল ‘সরকার থ্রি’। রাম গোপাল ভার্মা পরিচালিত এই সিনেমায় অভিনয় করছেন অমিতাভ বচ্চন, মনোজ বাজপাই, ইয়ামী গৌতম-সহ আরও অনেকে। আনুশকা শর্মা অভিনীত ‘ফিল্লাউরি’ মুক্তি পাবে ২৪ মার্চ। ইরফান খান-সাবা কামার অভিনীত ‘হিন্দি মিডিয়াম’ আর অক্ষয় কুমার-তাপসী পান্নু অভিনীত ‘নাম শবনাম’ মুক্তি পাবে মাসের শেষ দিন।

এপ্রিল

৭ এপ্রিল মুক্তি পাবে রণবীর কাপুর-ক্যাটরিনা কাইফ অভিনীত ‘জগ্গা জাসুস’। সাইফ আলী খানের ‘কালাকান্দি’ এবং সোনাক্ষি সিনহার ‘নূর’ মুক্তি পাবে এ মাসের ২১ তারিখে। সকলের বহু প্রতীক্ষিত ‘বাহুবলি-২’ ও আসবে একই মাসে। ২৪ এপ্রিল প্রভাস অভিনীত ‘বাহুবলি টু’ মুক্তি পাবে।

মে

১২ মে পরিণীতা চোপড়া-আয়ুস্মান খোরানার ‘মেরে পেয়ারী বিন্দু’ এবং ১৯ মে মুক্তি পাবে অর্জুন কাপুর-শ্রদ্ধা কাপুর অভিনীত ‘হাফ গার্লফ্রেন্ড’।

জুন

জুন মাসের শুরুতেই থাকছে ‘টয়লেট’। অক্ষয় কুমার এবং ভূমি অভিনীত এই সিনেমার পুরো নাম ‘টয়লেট: এক প্রেম কথা’। ২ জুন বড় পর্দায় উঠছে এই সিনেমা। ২৬ জুন মুক্তি পাবে কবির খানের সিনেমা ‘টিউবলাইট’। সালমান খান অভিনীত এই ছবিটিতে তার সহশিল্পী হিসেবে থাকছেন জু জু, সোহেল খান এবং পরশ আরোরা।

জুলাই

টাইগার শ্রফ, নিধি আগারওয়াল এবং নওয়াজউদ্দিন সিদ্দিকি অভিনীত ‘মুন্না মাইকেল’ ৭ জুলাই মুক্তি পাবে। ১৪ জুলাই মুক্তি পাবে সাইফ আলী খানের ‘শেফ’ এবং শ্রদ্ধা কাপুরের ‘হাসিনা: দ্য কুইন অব মুম্বাই’।

আগস্ট

সঞ্জয় দত্তের ‘ভূমি’ মুক্তি পাবে ৪ আগস্ট। জানুয়ারির পর আবার ১১ আগস্ট শাহরুখ খানকে দেখা যাবে নতুন সিনেমা নিয়ে। অনুশকা শর্মার সঙ্গে জুটি বেঁধে ‘রাহনুমা’ নামের সিনেমা নিয়ে আসছেন কিং খান। প্রথমে ‘দ্য রিং’ নামে ঘোষণা দিলেও পরবর্তীতে এর নামকরণ করা হয় ‘রাহনুমা’। ২৫ আগস্ট ‘রিলোডেড’ নিয়ে আসবেন সিদ্ধার্থ মালহোত্রা, জ্যাকুলিন ফার্নান্দেজ।

সেপ্টেম্বর

সেপ্টেম্বর শুরুই হবে অজয় দেবগনের ‘বাদশাহো’ সিনেমা দিয়ে। অজয় ছাড়াও ১ সেপ্টেম্বর মুক্তি পেতে যাওয়া এই সিনেমায় অভিনয় করছেন ইমরান হাশমী, ইীরনা ডি ক্রুজ, এশা গুপ্তা। মাসের ১৫ তারিখে মুক্তি পাবে কঙ্গনা রানাওয়াতের ‘সিমরান’। ডেভিড ধাওয়ান পরিচালিত ‘জুডওয়া টু’ আসছে ২৯ সেপ্টেম্বর।

অক্টোবর

হৃত্বিক রোশন অভিনীত ‘হেট স্টোরি ফোর’ মুক্তি পাবে ১৩ অক্টোবর। ১৯ অক্টোবর মুক্তি পাবে তিনটি সিনেমা। অমিতাভ বচ্চনের ‘আখে টু’, রজনী কান্তের ‘টু পয়েন্ট জিরো’ এবং অজয় দেবগনের ‘গোলমাল এগেইন’। ২০০২ সালে মুক্তি পাওয়া ‘আখে’ সিনেমার সিক্যুয়াল ‘আখে টু’। অপর দিকে ‘টু পয়েন্ট জিরো’ নির্মিত হচ্ছে সাইন্স ফিকশনের ওপর ভিত্তি করে। ‘গোলমাল’ সিরিজের অন্য পর্বগুলোর মত এই পর্বও হচ্ছে একশন কমেডি ধাঁচের।

নভেম্বর

পরিচালক সঞ্জয় লীলা বানসালি অনেক রাখঢাকের মধ্যে শুটিং করছেন ‘পদ্মাবতী’-র। দীপিকা পাড়ুকোন, রণবীর সিং, শাহিদ কাপুর, অদিতি রাও হায়দারি অভিনয় করছেন এই ছবিটিতে। এটি মুক্তি পাবার কথা রয়েছে এ মাসের ১৭ তারিখে।

ডিসেম্বর

বিদ্যা বালান অভিনীত ‘তুমহারী সুলু’ মুক্তি পেতে যাচ্ছে ডিসেম্বরের ১ তারিখে। ‘এক থা টাইগার’-এর সিক্যুয়াল ‘টাইগার জিন্দা হ্যায়’ নিয়ে ২২ ডিসেম্বর পর্দায় হাজির হবার কথা রয়েছে সালমান খান ও ক্যাটরিনা কাইফের।

Comments

The Daily Star  | English

Landslide fears add to flood woes in Sylhet region

The heavy downpour has raised the risk of landslides in hilly areas. With more rain expected in the coming days, authorities have urged residents to move away from landslide-prone areas.

15m ago