বাড়ি ফিরলেন দিলীপ কুমার

এক সপ্তাহ হাসপাতালে থাকার পর গতকাল (৯ আগস্ট) বাড়ি ফিরেছেন বলিউডের কিংবদন্তী অভিনেতা দিলীপ কুমার।
dilip kumar
গোলাপি রঙের শার্ট গায়ে হুইলচেয়ারে চড়ে মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালের বাইরে আসছেন দিলীপ কুমার। এসময় সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী ও সাবেক অভিনেত্রী সায়রা বানুকে। ছবি: এনডিটিভি

এক সপ্তাহ হাসপাতালে থাকার পর গতকাল (৯ আগস্ট) বাড়ি ফিরেছেন বলিউডের কিংবদন্তী অভিনেতা দিলীপ কুমার।

গোলাপি রঙের শার্ট গায়ে হুইলচেয়ারে চড়ে “দেবদাস”-খ্যাত এই অভিনেতাকে হাসপাতালের বাইরে আসতে দেখা যায়। এসময় সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী ও সাবেক অভিনেত্রী সায়রা বানুকে।

মুম্বাইয়ের হাসপাতাল ছাড়ার আগে দিলীপ কুমারের টুইটার অ্যাকাউন্ট থেকে সায়রা বানু টুইট করে বলেন, “আল্লাহর মেহেরবানীতে দিলীপ সাহেব লীলাবতী হাসপাতালের চিকিৎসক নিতিন গোখালে এবং অরুণ শাহ এবং দিলীপের ব্যক্তিগত-পারিবারিক চিকিৎসক আরসি শর্মা এবং এস গোখালের তত্ত্বাবধানে রয়েছেন। তাঁরা দিলীপকে বাসায় নিয়ে যাওয়ার ব্যাপারে আজ সবুজ সংকেত দিয়েছেন।”

দিলীপের জন্যে আশীর্বাদ করায় বন্ধু ও ভক্তদের ধন্যবাদও জানান সাবেক এই অভিনেত্রী।

বয়সজনিত নানা জটিলতার কারণে কয়েক বছর থেকেই চলচ্চিত্র জগতের এই মহাতারকাকে হাসপাতালে ভর্তি হতে হচ্ছে। এবার ডিহাইড্রেশন ও ইউরিন ইনফেকশন হওয়ায় তাঁকে হাসপাতালে আনা হয়।

পদ্মভূষণ খেতাবপ্রাপ্ত এই অভিনেতার অভিনয় জীবন শুরু হয় ১৯৪৪ সালে “জোয়ার ভাটা” ছবির মাধ্যমে। এরপর, “দেবদাস” ও “মুঘল-এ-আজম” ছবি দুটির মাধ্যমে তিনি অবিস্মরণীয় হয়ে উঠেন ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে। দিলীপ কুমারকে বড় পর্দায় সর্বশেষ দেখা গিয়েছিল ১৯৯৮ সালে মুক্তি পাওয়া “কিলা” ছবিতে।

Comments

The Daily Star  | English

Personal data up for sale online!

Some government employees are selling citizens’ NID card and phone call details through hundreds of Facebook, Telegram, and WhatsApp groups, the National Telecommunication Monitoring Centre has found.

7h ago