আনন্দধারা

‘রেসিডেন্ট ইভিল: দ্য ফাইনাল চ্যাপ্টার’

নামেই বোঝা যাচ্ছে যে শেষ হতে যাচ্ছে ‘রেসিডেন্ট ইভিল’ সিরিজ। এই সিরিজের শেষ ছবি ‘রেসিডেন্ট ইভিল: দ্য ফাইনাল চ্যাপ্টার’ স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে ৩ ফেব্রুয়াররি।
Resident-Evil
‘রেসিডেন্ট ইভিল: দ্য ফাইনাল চ্যাপ্টার’ ছবির একটি দৃশ্য

নামেই বোঝা যাচ্ছে যে শেষ হতে যাচ্ছে ‘রেসিডেন্ট ইভিল’ সিরিজ। এই সিরিজের শেষ ছবি ‘রেসিডেন্ট ইভিল: দ্য ফাইনাল চ্যাপ্টার’ স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে ৩ ফেব্রুয়াররি।

ছবিটির থ্রিডি সংস্করণ প্রতিদিন সকাল ১১টা ১০ মিনিট, দুপুর ১টা ৪০ মিনিট ও ২টা ১০ মিনিট, বিকাল ৪টা ১৫ মিনিট এবং সন্ধ্যা ৭টা ও ৭টা ৩০ মিনিটে প্রদর্শিত হবে।

জাপানি ভিডিও গেম প্রোডাকশন হাউস ক্যাপকমের জনপ্রিয় ভিডিও গেম সিরিজ ‘রেসিডেন্ট ইভিল’ অবলম্বনে ১৫ বছর আগে হলিউডে শুরু হয় ছবি নির্মাণের কাজ। এই সিরিজের পাঁচটি ছবি মুক্তি পেয়েছে। এটি ষষ্ঠ এবং শেষ পর্ব।

মানবজাতিকে রক্ষার জন্য এক কঠিন মিশনে অ্যালিসের একক সংগ্রামই দেখানো হয়েছে শেষ পর্বে। সিরিজের প্রতিটি ছবিতে অ্যালিস চরিত্রে অভিনয় করেছেন মিলা জোভোভিচ। এই পর্বের ক্ষেত্রেও ব্যতিক্রম হয়নি।

২০১৪ সালের ১২ সেপ্টেম্বর মুক্তি দেয়ার কথা ছিল ষষ্ঠ পর্বের। কিন্তু এর পরিচালক পল ডব্লু এস অ্যান্ডারসনের স্ত্রী মিলা জোভোভিচ সন্তানসম্ভবা হওয়ায় মুক্তির তারিখের এই পরিবর্তন আসে। একমাত্র মিলা জোভোভিচই প্রতিটি পর্বে অভিনয় করেছেন।

‘রেসিডেন্ট ইভিল’ সিরিজের ছয়টি ছবি নির্মাণে ব্যয় হয়েছে ২৫০ মিলিয়ন ডলার। আর এ পর্যন্ত আয় হয়েছে ৯১৫ মিলিয়ন ডলারেরও বেশি।

এই সিরিজের অন্য ছবিগুলো হলো রেসিডেন্ট ইভিল (২০০২), রেসিডেন্ট ইভিল: এপোকেলিপ্স (২০০৪), রেসিডেন্ট ইভিল: এক্সটিংকশন (২০০৭), রেসিডেন্ট ইভিল: আফটারলাইফ (২০১০) এবং রেসিডেন্ট ইভিল: রিট্রিবিউশন (২০১২)।

Comments

The Daily Star  | English

Lull in Gaza fighting despite blasts in south

Israel struck Gaza on Monday and witnesses reported blasts in the besieged territory's south, but fighting had largely subsided on the second day of an army-declared "pause" to facilitate aid flows

3h ago