‘কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাবো’

আগামীকাল ৫ মে শিল্পী সমিতির নির্বাচন। এবারের নির্বাচনে সভাপতি পদে একটি প্যানেল থেকে লড়ছেন চিত্রনায়ক ওমর সানী। তাঁর প্যানেলে সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন অমিত হাসান।
Omar-Sani
অভিনেতা ওমর সানী। ছবি ফেসবুক থেকে নেওয়া

আগামীকাল ৫ মে শিল্পী সমিতির নির্বাচন। এবারের নির্বাচনে সভাপতি পদে একটি প্যানেল থেকে লড়ছেন চিত্রনায়ক ওমর সানী। তাঁর প্যানেলে সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন অমিত হাসান।

শিল্পী সমিতির নির্বাচন নিয়ে ওমর সানী তাঁর একান্ত ভাবনা ভাগাভাগি করেছেন দ্য ডেইলি স্টার অনলাইনের সঙ্গে।

স্টার অনলাইন: শিল্পী সমিতির নির্বাচনে দাঁড়ানোর কারণটা কী?

ওমর সানী: শিল্পীদের স্বার্থে কাজ করতে চাই। অধিকার আদায়ে তাঁদের পাশে থাকার ইচ্ছা রয়েছে। সবাইতো আমাদের মতো ভালো থাকেন না, বা ভালোভাবে জীবনযাপন করতে পারেন না। সেইসব পিছিয়ে পড়া শিল্পীদের জন্য কাজ করবো বলেই শিল্পী সমিতির নির্বাচনে দাঁড়িয়েছি।

স্টার অনলাইন: কী মনে হচ্ছে কতোটা আশাবাদী জয়ের বিষয়ে?

ওমর সানী: আমি তো আশাবাদী মানুষ। সবসময় চলচ্চিত্রের জন্য কাজ করে গেছি। শিল্পীদের বিপদে-আপদে সবসময় তাঁদের পাশে থাকার চেষ্টা করেছি। চলচ্চিত্রে কোন মানুষ বিপদে পড়েছে, আর আমি সেখানে ছুটে যাইনি – তা কেউ বলতে পারবেন না। চলচ্চিত্রের সঙ্গে যুক্ত প্রতিটি মানুষের পাশে থাকার চেষ্টা করেছি।

স্টার অনলাইন: যদি নির্বাচিত হোন তাহলে কী কী করবেন?

ওমর সানী: সবকিছু শিল্পীদের জন্যই করবো। কিছু করতে হলে একটা জায়গায় বসতে হয়। একা একা কিছু করা যায় না, সম্ভবও না। শিল্পীদের সহযোগিতা নিয়ে যা যা করা যায় তার সবটা করবো। যাঁরা শিল্পী হিসেবে কিছুটা পিছিয়ে পড়েছেন তাঁদের আর্থিক সহায়তা দেবো। দেশে ও দেশের বাইরে কনসার্ট করে অর্থ সংগ্রহ করবো। বয়সের কারণে যাঁরা কাজ করতে পারছেন না তাঁদেরকেও সহায়তা দিবো।

স্টার অনলাইন: যৌথ প্রযোজিত সিনেমার অনিয়ম নিয়ে কিছু করার পরিকল্পনা রয়েছে কি?

ওমর সানী: অবশ্যই করবো। যৌথ প্রযোজিত সিনেমা হোক, তবে সেটা নিয়ম মেনে করতে হবে। সমান সংখ্যক শিল্পী থাকতে হবে । সঠিক নিয়ম মেনে চললে কোন সমস্যা দেখছি না। তবে সবকিছু তাঁদের ইচ্ছামতো হলে তা মানবো না। আমরা নির্বাচিত হলে এই বিষয়ে অবশ্যই কাজ করবো।

স্টার অনলাইন: যদি নির্বাচিত না হোন তারপরেও কি একইভাবে কাজ করে যাবেন?

ওমর সানী: আগেই বলেছি চলচ্চিত্রটাকে ভালোবাসি। ভালোবাসা আছে বলেই সবসময় চলচ্চিত্রের মানুষদের পাশে থাকতে চেয়েছি। আগামীতেও একইভাবে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাবো। আমরা তো একই পরিবারের মানুষ।

স্টার অনলাইন: আপনাকে ধন্যবাদ সময় দেওয়ার জন্য।

ওমর সানী: দ্য ডেইলি স্টার অনলাইনকে ধন্যবাদ – আমার সঙ্গে এবং বাংলা সিনেমার পাশে থাকার জন্য।

Comments