১০টি ছবির সঙ্গে লড়বে ‘ডুব’

​রাশিয়ার ৩৯তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ছবি ‘ডুব’। ছবিটি উৎসবের প্রধান প্রতিযোগিতা বিভাগে লড়াইয়ের জন্য নির্বাচিত হয়েছে। নয়টি দেশের ১০টি ছবির সঙ্গে লড়বে যৌথ প্রযোজিত ‘ডুব’।
তিশা ও ইরফান খান, ছবি: স্টার

রাশিয়ার ৩৯তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত  ছবি ‘ডুব’। ছবিটি উৎসবের প্রধান প্রতিযোগিতা বিভাগে লড়াইয়ের জন্য নির্বাচিত হয়েছে। নয়টি দেশের ১০টি ছবির সঙ্গে লড়বে যৌথ প্রযোজিত ‘ডুব’।

পরিচালক ফারুকী দ্য ডেইলি স্টার অনলাইনের কাছে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে প্রতিযোগিতা বিভাগে নির্বাচিত ১১টি ছবির নাম ঘোষণা করে উৎসব আয়োজকেরা। প্রধান প্রতিযোগিতা বিভাগে বাংলাদেশসহ স্থান পেয়েছে ভারত, রাশিয়া, জার্মানি, কোরিয়া, জাপান, ফিনল্যান্ড, আর্জেন্টিনা, স্পেন, ডেনমার্ক ও চীনের ছবি। ২২ জুন থেকে শুরু হয়ে এই  উৎসব চলবে ২৯ জুন পর্যন্ত।

ফারুকী দ্য ডেইলি স্টার অনলাইনকে বলেন ‘আমরা ছবি বানানোর আনন্দেই কিন্তু ছবি বানাই। নির্মাণের সময় সিনেমাটি কোনো প্রতিযোগিতায় নির্বাচিত হবে কি হবে না, তা মাথায় থাকে না। কিন্তু যখন এ রকম বড় প্রতিযোগিতায় আমার সিনেমা নির্বাচিত হয়, তখন অনেক বেশি অনুপ্রাণিত বোধ করি। ব্যক্তিগত অনুপ্রেরণার পাশাপাশি এখানে কিন্তু সমষ্টিগত অনুপ্রেরণার ব্যাপারও আছে। কারণ, সিনেমার মাধ্যমে বাংলাদেশকে আমরা উপস্থাপনা করি। তরুণ নির্মাতারাও অনুপ্রাণিত হবেন।’

‘ডুব’ ছবিতে অভিনয় করেছেন তিশা, রোকেয়া প্রাচী ও বলিউডের ইরফান খান। বাংলাদেশে ছবির প্রযোজক জাজ মাল্টিমিডিয়া ও ভারত অংশের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজ। ছবির সহপ্রযোজক ইরফান খান। নানা জটিলতার কারণে বাংলাদেশে ছবিটি এখনো ছাড়পত্র পায়নি। তাই আটকে আছে দেশে এই ছবির মুক্তি।

Comments

The Daily Star  | English

Iranian President Raisi feared dead as helicopter wreckage found

Iran's state television said Monday there was "no sign" of life among passengers of the helicopter which was carrying President Ebrahim Raisi and other officials

1h ago