রমজানে সিন্ডিকেট করে দাম বাড়ানোর চেষ্টা হলে ব্যবস্থা: বাণিজ্যমন্ত্রী

রমজান উপলক্ষে ব্যবসায়ীরা সিন্ডিকেট করে দ্রব্যমূল্যের দাম বাড়ানোর চেষ্টা করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।
টিপু মুনশি
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ছবি: সংগৃহীত

আসন্ন রমজান উপলক্ষে ব্যবসায়ীরা সিন্ডিকেট করে দ্রব্যমূল্যের দাম বাড়ানোর চেষ্টা করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

মন্ত্রী বলেন, বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মাঠে থাকবে। কেউ সিন্ডিকেট গড়ে তুললে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

রোববার দুপুরে রংপুরে মাসব্যাপী বাণিজ্য মেলার উদ্বোধন শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

নিত্যপণ্যের বাজারে একসঙ্গে সব পণ্য না কেনার আহ্বান জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, রমজানে দুই বার টিসিবির পণ্য দেওয়া হবে, যেন মানুষের কোনো সমস্যা না হয়। এসময় টিসিবির কার্ড কিংবা পণ্য বিতরণে কোনো অনিয়ম হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়ার কথাও বলেন বাণিজ্যমন্ত্রী।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী বলেন, গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ায় দ্রব্যমূল্যের দাম স্বাভাবিকভাবে কিছুটা বাড়বে। দীর্ঘদিন ভর্তুকি দিয়ে গ্যাস ও বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। তারপরও সব বিষয় মাথায় রেখে আলোচনা চলছে। সমাধান আসবে। তবে বিশ্বের বর্তমান অবস্থা অনুযায়ী আমরা ভালো আছি বলেও উল্লেখ করেন মন্ত্রী।

বাণিজ্যমন্ত্রী বলেন, ৪০ বছরের ইতিহাস ভেঙ্গে গেল বছরের ডিসেম্বরে ইতিবাচক পোশাক রপ্তানি করেছেন ব্যবসায়ীরা। এতেই বোঝা যায় বাংলাদেশ সরকারের সাথে বৈদেশিক সম্পর্ক অনেকটাই মজবুত।

উদ্বোধনী আলোচনা সভায় চেম্বার প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী টিটুর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন।

Comments