অবকাঠামো নির্মাণ শিল্পের প্রদর্শনী ‘সেইফকন ২০২৩’ শুরু

এ আর্ন্তজাতিক প্রদর্শনীর আয়োজন করেছে সেভর ইন্টারন্যাশনাল লিমিটেড।
ছবি: সংগৃহীত

অবকাঠামো নির্মাণ, বিদ্যুৎ উৎপাদন, নবায়নযোগ্য জ্বালানি, সেইফ এইচভিএসিআর ও পানি ব্যবস্থাপনায় সংশ্লিষ্ট দেশি ও বিদেশি প্রতিষ্ঠানগুলোর পণ্য ও সল্যুশন সার্ভিসেসের ৩ দিনব্যাপী এক প্রদর্শনী রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে শুরু হয়েছে।

'সেইফকন ২০২৩' শীর্ষক এ আর্ন্তজাতিক প্রদর্শনীর আয়োজন করেছে সেভর ইন্টারন্যাশনাল লিমিটেড।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আজ বৃহস্পতিবার এই প্রদর্শনীর উদ্বোধন করেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ বিভাগের সচিব মো. হাবিবুর রহমান।

এই প্রদর্শনী বাংলাদেশে অবকাঠামো নির্মাণ শিল্পের ওপর বড় ধরনের প্রদর্শনী। এখানে অবকাঠামো নির্মাণ, বিদ্যুৎ উৎপাদন, নবায়নযোগ্য জ্বালানি, পানি ব্যবস্থাপনা ও এইচভিএসিআর সংশ্লিষ্ট যত পণ্য ও সল্যুশন সার্ভিসেস প্রতিষ্ঠান আছে, তারা অংশগ্রহণ করেছে।

১৬টি দেশের ১২০টি প্রতিষ্ঠান এই প্রদর্শনীতে অংশ নিয়েছে। সরকারি-বেসরকারি বিভিন্ন প্রজেক্ট থেকে ভিজিটররা প্রদর্শনীতে আসছেন। তারা এখানে অনেকগুলো পণ্য ও সল্যুশন সার্ভিস দেখার সুযোগ পাচ্ছেন।

মূলত টেকসই পণ্য এবং সেসব পণ্যের স্থায়িত্ব নিয়ে কাজ করা হচ্ছে এখানে। অবকাঠামো নির্মাণের ক্ষেত্রে যেসব পণ্য টেকসই, এনার্জি ইফিশিয়েন্ট এবং পরিবেশবান্ধব, সেসব পণ্যই কেবল এই প্রদর্শনীতে স্থান পাচ্ছে। প্রদর্শনীটি মে ১১ থেকে ১৩ মে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। 

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, 'নিরাপদ নির্মাণ উপকরণ, পানি ব্যবস্থাপনা পদ্ধতি, বিদ্যুতের নিরাপদ এবং স্মার্ট সমাধান, নবায়নযোগ্য জ্বালানি এবং নিরাপদ এইচভিএসিআর শিল্প সংশ্লিষ্ট পণ্য ও সেবাগুলো এই প্রদর্শনী তুলে ধরবে। এই বিষয়গুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এগুলো আমাদের দৈনন্দিন জীবন এবং আমাদের গ্রহের ভবিষ্যতকে প্রভাবিত করে।'

Comments