বঙ্গবন্ধু শিল্প নগরে ৪৫.৮২ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে ফকির নিটওয়্যার

এতে প্রায় ২ হাজার মানুষের কর্মসংস্থান হতে পারে।
বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগর, ফকির নিটওয়্যার লিমিটেড, বেজা, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ,
বুধবার বেজা কার্যালয়ে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ ও ফকির নিটওয়্যার লিমিটেডের মধ্যে চুক্তি স্বাক্ষর হয়েছে। ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরে নিট কম্পোজিট শিল্প কারখানা স্থাপনে ৪৫ দশমিক ৮২ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে ফকির নিটওয়্যার লিমিটেড। এতে প্রায় ২ হাজার মানুষের কর্মসংস্থান হতে পারে।

আজ বুধবার বেজা কার্যালয়ে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ ও ফকির নিটওয়্যার লিমিটেডের মধ্যে ১৫ একর জমি বরাদ্দে চুক্তি স্বাক্ষর হয়েছে।

ফকির নিটওয়্যার লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক ফকির মাশরিকুজ্জামান বলেন, গ্রিন ইন্ডাস্ট্রি হিসেবে তার প্রতিষ্ঠান ইতোমধ্যে দেশে এবং বিশ্বে সুনামের সঙ্গে কাজ করছে। তারা দক্ষ লোকবল এবং গবেষণা ও উন্নয়নের মাধ্যমে অত্যাধুনিক ম্যানুফাকচারিং ইউনিট প্রতিষ্ঠা করেছে এবং বঙ্গবন্ধু শিল্প নগরেও একই ধরনের শিল্প স্থাপনের পরিকল্পনা আছে।

বেজার নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন বলেন, অর্থনৈতিক অঞ্চলগুলোতে বিনিয়োগকারীদের পরিষেবা দিতে অনেক চ্যালেঞ্জ থাকলেও বেজা তা সাফল্যের সঙ্গে মোকাবিলা করছে। তারা সব সরকারি সংস্থার সঙ্গে সুসমন্বয়ের মাধ্যমে পানি, গ্যাস ও বিদ্যুতের সংযোগ নিশ্চিত করছে।

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ চট্টগ্রাম ও ফেনী জেলার মীরসরাই, সীতাকুন্ড ও সোনাগাজী উপজেলায় প্রায় ৩৩ হাজার একর জমির ওপর 'বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগর' স্থাপনের কাজ শুরু করেছে। এখানে এখন পর্যন্ত দেশি-বিদেশি প্রায় ১৯ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ প্রস্তাব অনুমোদিত হয়েছে। চারটি প্রতিষ্ঠান ইতোমধ্যে উৎপাদন শুরু করেছে। আরও ১৫টি শিল্পপ্রতিষ্ঠান শিল্প স্থাপনের কাজ শুরু করেছে যা পর্যায়ক্রমে আগামী সেপ্টেম্বর থেকে উৎপাদন শুরু করবে। এখানে প্রায় ৮ লাখ মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

Comments