শাহরুখকে ছাড়াই ডন ৩, কারণ জানালেন নির্মাতা ফারহান

রণবীরকে নতুন ডন হিসেবে ঘোষণার পরপরই ভক্তরা সামাজিক যোগাযোগমাধ্যমে এর তুমুল সমালোচনা করেছেন, হতাশা জানিয়েছেন।
শাহরুখ খান ও ফারহান আখতার। ছবি: সংগৃহীত

বলিউডের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি 'ডন' এ অভিনয় করে সবার মন জয় করেছিলেন বলিউড বাদশাহ শাহরুখ খান।

শাহরুখকে ছাড়া 'ডন' সিনেমা দর্শকের কল্পনাতীত হলেও 'ডন ৩' সিনেমায় ডনের ভূমিকায় দেখা যাবে রণবীর সিংকে। রণবীরকে নতুন ডন হিসেবে ঘোষণার পরপরই ভক্তরা সামাজিক যোগাযোগমাধ্যমে এর তুমুল সমালোচনা করেছেন, হতাশা জানিয়েছেন।

কেন শাহরুখকে ছাড়াই ডন ৩— এ ব্যাপারে অবশেষে মুখ খুলেছেন নির্মাতা ফারহান আখতার। যুক্তরাষ্ট্রভিত্তিক ম্যাগাজিন ভ্যারাইটিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, পারষ্পরিক সম্মতিতেই শাহরুখকে বাদ রেখে 'ডন ৩' নির্মাণের সিদ্ধান্ত হয়েছে।

ডন ৩ সিনেমায় ডনের ভূমিকায় দেখা যাবে রণবীর সিংকে। ছবি: সংগৃহীত

ফারহান বলেন, 'আমি কাউকে রিপ্লেস করার অবস্থানে নেই। আমরা কয়েকটি বিষয় নিয়ে গত কয়েক বছর ধরে কথা বলেছি। আমি গল্পটাকে একটা নির্দিষ্ট দিকে নিয়ে যেতে চাই। আমাদের দুজনের মতের মিল হচ্ছিল না। আমরা কোনো কমন গ্রাউন্ড খুঁজে পাইনি। তাই সব দিক বিবেচনা করে আলাদা হয়েছি। সম্ভবত যা হয়েছে তা ভালোর জন্যই হয়েছে।'

তবে রণবীরকে নিয়ে মোটেই ভয় পাচ্ছেন না ফারহান। তিনি বলেন, 'আমি সত্যিই রণবীরকে নিয়ে উচ্ছ্বসিত। ও ভীষণ প্রাণবন্ত এবং সবসময়ই প্রস্তুত। এটা একটা বড় সিনেমা, শুধু একজন অভিনেতারও এখানে অনেক কিছু করার আছে। এটা একটা বড় কাজ। আমরা রণবীরকে পেয়ে সত্যিই উচ্ছ্বসিত। তার শক্তি আমাদেরও শক্তি জোগাচ্ছে।'

কিছুদিন আগেই ফারহান আখতার সামাজিক যোগাযোগমাধ্যমে 'ডন ৩' ছবির টিজার পোস্ট করেন। সেখানে রণবীরকে একটি বিল্ডিংয়ে বসে থাকতে দেখা যায়। একটা সিগারেট ধরিয়ে নিজেকে ডন হিসেবে পরিচয় দিয়ে ক্যামেরার দিকে ঘুরে দাঁড়িয়ে ধোঁয়া ছাড়েন তিনি।

উল্লেখ্য, ১৯৭৮ সালে মুক্তিপ্রাপ্ত 'ডন' সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেন বলিউডের কিংবদন্তী অভিনেতা অমিতাভ বচ্চন। ২০০৬ সালে এই সিনেমার রিমেকে নাম ভূমিকায় দেখা যায় বলিউড বাদশাহ শাহরুখ খানকে। সিনেমাটিতে প্রধান চরিত্রে অভিনয় করেন প্রিয়াঙ্কা চোপড়া এবং বোমান ইরানি। সিনেমাটি নিউচেটেল ইন্টারন্যাশনাল ফ্যান্টাস্টিক ফিল্ম ফেস্টিভ্যালে 'সেরা এশিয়ান ফিল্ম' জিতে নেয়। পরে ২০১১ সালে মুক্তি পায় 'ডন ২'। এটিও সুপারহিট হয়। ডন ২ এ অভিনেতা হৃতিক রোশনকে একটি বিশেষ ভূমিকায় দেখা গিয়েছিল। ২০২৫ সালে 'ডন ৩' মুক্তি পাবে বলে ঘোষণা দিয়েছেন পরিচালক ফারহান আখতার।

Comments

The Daily Star  | English

Student politics, Buet and ‘Smart Bangladesh’

General students of Buet have been vehemently opposing the reintroduction of student politics on their campus, the reasons for which are powerful, painful, and obvious.

59m ago