তারা এমপি হতে চান

অনেকে ইতোমধ্যেই মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। অনেকে শিগগিরই সংগ্রহ করার কথা জানিয়েছেন।
রিয়াজ, ডিপজল, রোকেয়া প্রাচী, ফেরদৌস, শাকিল খান, মাহিয়া মাহি, রুবেল, সিদ্দিকুর রহমান। ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনয়নের পেতে বেশ কয়েকজন তারকা অভিনয়শিল্পী আগ্রহ দেখিয়েছেন। অনেকে ইতোমধ্যেই মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। অনেকে শিগগিরই সংগ্রহ করার কথা জানিয়েছেন।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের তালিকায় রয়েছেন—চিত্রনায়ক ফেরদৌস, চিত্রনায়িকা মাহিয়া মাহি, রুবেল, শাকিল খান, সিদ্দিকুর রহমান।

এই তালিকায় যোগ হওয়ার কথা রয়েছে—চিত্রনায়ক রিয়াজ, ডিপজল ও রোকেয়া প্রাচীর। চিত্রনায়িকা অপু বিশ্বাসও মনোনয়ন নেবেন এমন গুঞ্জন শোনা গেলেও এটি সত্য নয় বলে দ্য ডেইলি স্টারকে জানিয়েছেন এই নায়িকা।

ফেরদৌস আহমেদ

ঢাকাই সিনেমার চিত্রনায়ক ফেরদৌস আগামীকাল আওয়ামী লীগ থেকে মনোনয়ন কিনবেন। ঢাকার যে কোনো আসন থেকে নির্বাচন করার ইচ্ছা এই তারকা অভিনেতার।

নায়ক ফেরদৌস আহমেদ দ্য ডেইলি স্টারকে বলেন, 'আগামীকাল আমি আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র কিনবো। ঢাকার যেকোনো একটি আসন থেকে নির্বাচনে দাঁড়াতে চাই। ঢাকার কোন আসন সেটা আজ বলব না। ঢাকায় নেওয়ার কারণ ঢাকার সবকিছু আমার পরিচিত। বিনোদনের মাধ্যমে এই মানুষগুলোর সাথে আমার একটা নিবিড় সখ্যতা গড়ে উঠেছে। তাদের আনন্দ দিতে চেষ্টা করব। তাদের সুখে দুখে পাশে থাকি সেটা আরও অব্যহত থাকবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আমার পূর্ণ আস্থা রয়েছে। তার উন্নয়নের ধারা অব্যহত রাখতে কাজ করে যাব। আমার বিশ্বাস আমার প্রতিও তার আস্থা রয়েছে। এখন দেখা যাক কী হয়! আশা করছি ভালো কিছু হবে।'

মাহিয়া মাহি

ঢাকাই চলচ্চিত্রের দর্শকন্দিত চিত্রনায়িকা মাহিয়া মাহি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন।

মাহিয়া মাহি দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমি শতভাগ নিশ্চিত যদি তৃণমূল পর্যায়ে যাচাই করা হয় তাহলে দল থেকে আমাকে মনোনীত করা হবে। কারণ তৃণমূল পর্যায়ের আগ্রহের কারণেই মনোনয়ন ফরম কিনেছি। এখন দেখা যাক কী হয়। আমি মনোনয়ন যদি পাই তাহলে আমার প্রথম কাজ হবে- যেহেতু আমার এলাকা একটি কৃষি এলাকা, তাই আমি চেষ্টা করব তারা যেন পণ্যের ন্যায্যমূল্য পায়। আমার চাঁপাইনবাবগঞ্জের প্রত্যেকটা নারীর যেন কর্মসংস্থান হয় এ নিয়ে আমি কাজ করব।'

এর আগে মাহিয়া মাহি চাঁপাইনবাবগঞ্জ-২ আসন থেকে উপনির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছিলেন। কিন্তু সেবার তিনি মনোনীত হননি।

মাসুম পারভেজ রুবেল

চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে বরিশাল-৩ আসন থেকে মনোনয়ন ফরম তুলেছেন।

মাসুম পারভেজ রুবেল দ্য ডেইলি স্টারকে বলেন, 'ছাত্রজীবন থেকেই রাজনীতির সঙ্গে যুক্ত আছি। অনেক আগে থেকেই রাজপথে "জয় বাংলা" স্লোগান দিচ্ছি। চলচ্চিত্রের অন্যদের মতো হঠাৎ করে রাজনীতিতে আসিনি। দীর্ঘদিন আমরা আওয়ামী লীগের রাজনীতি করে আসছি। আশা করি আমার বিষয়টা বোঝাতে পেরেছি।'

শাকিল খান

চিত্রনায়ক শাকিল খান রামপাল-মোংলা থেকে নির্বাচন করতে আগ্রহী। ইতোমধ্যে আওয়ামী লীগের মনোনয়নপত্রও সংগ্রহ করেছেন তিনি। চলচ্চিত্রে নিয়মিত না হলেও দীর্ঘদিন ব্যবসা করে যাচ্ছেন এই নায়ক।

চিত্রনায়ক শাকিল খান দ্য ডেইলি স্টারকে বলেন, 'রামপাল-মোংলার মাটি ও মানুষকে আমি ভালোবাসি। এই আসন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনয়ন দিলে এই এলাকার মানুষের কল্যাণে কাজ করব। আশা করি করছি এ আসনের জন্য দলীয় মনোনয়ন পাবো। আমি শুধু এখন না সবসময় আমার এলাকার মানুষের কাছে আছি।'

সিদ্দিকুর রহমান

ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা সিদ্দিকুর রহমান সিদ্দিক। ঢাকা-১৭ এবং টাঙ্গাইল-১ আসনের মনোনয়ন ফরম কিনেছেন তিনি। এর আগে ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন এই অভিনেতা।

Comments

The Daily Star  | English
What constitutes hurting religious sentiments

Column by Mahfuz Anam: What constitutes hurting religious sentiments?

The issue of religious tolerance have become a matter of great concern as we see a global rise in narrow-mindedness, prejudice and hatred.

11h ago