ভারতে গুগল সার্চে শীর্ষে কিয়ারা, দ্বিতীয় স্থানে শুবমান গিল

গুগলে সর্বাধিকবার সার্চ করা ব্যক্তিদের তালিকায় কিয়ারার স্বামী, বলিউড অভিনেতা সিদ্ধার্থ মালহোত্রাও আছেন।
বলিউড অভিনেত্রী কিয়ারা আদভানি ও ক্রিকেটার শুবমান গিল
বলিউড অভিনেত্রী কিয়ারা আদভানি ও ক্রিকেটার শুবমান গিল। ছবি: সংগৃহীত

সম্প্রতি গুগল প্রকাশ করেছে তাদের 'ইয়ার ইন সার্চ ২০২৩'। বিশ্বের প্রতিটি দেশে সবচেয়ে বেশিবার গুগল সার্চ করা বিষয় নিয়ে তৈরি হয় এই তালিকা।

ভারতে এ বছর গুগলে সবচেয়ে বেশিবার সার্চ করা হয়েছে জনপ্রিয় অভিনেত্রী কিয়ারা আদভানির নাম। গুগলে সর্বাধিকবার সার্চ করা ব্যক্তিদের তালিকায় কিয়ারার স্বামী, বলিউড অভিনেতা সিদ্ধার্থ মালহোত্রাও আছেন। তালিকায় তিনি আছেন ষষ্ঠ অবস্থানে।

সারাবিশ্বের জনপ্রিয় অভিনয়শিল্পীদের তালিকায়ও কিয়ারা আছেন সামনের দিকে। কয়েক বছর প্রেম করার পর এ বছরের ফেব্রুয়ারি মাসে ভারতের রাজস্থানে বিয়ে করেন এই দম্পতি।

সিদ্ধার্থ মালহোত্রা ও কিয়ারা আদভানির বিয়ের ছবি
সিদ্ধার্থ মালহোত্রা ও কিয়ারা আদভানির বিয়ের ছবি। ছবি: সংগৃহীত

'শেরশাহ' সিনেমায় প্রথমবারের মতো একসাথে জুটি বাঁধেন কিয়ারা-সিদ্ধার্থ। ব্যাপক ব্যবসাসফল এই সিনেমার মাধ্যমে দর্শকদের মনে জায়গা করে নেন তারা। এই সিনেমায় কাজ করার সময় থেকেই শুরু তাদের প্রেম। অল্প সময়ের মধ্যেই ভারতের সবচেয়ে জনপ্রিয় জুটির একটি হয়ে ওঠেন সিদ্ধার্থ ও কিয়ারা।

গুগল তাদের প্রতিবেদনে বলেছে, 'অভিনেত্রী কিয়ারা আদভানি এ বছর ভারতের ট্রেন্ডিং ব্যক্তিদের তালিকায় শীর্ষে আছেন, সারা বিশ্বের ট্রেন্ডিং অভিনয়শিল্পীদের তালিকায়ও শক্ত জায়গা করে নিয়েছেন এই অভিনেত্রী।'

বলিউডের জনপ্রিয় এই দুই অভিনয়শিল্পী ছাড়াও সতীশ কৌশিক ও ফ্রেন্ডস তারকা ম্যাথু পেরির নামও এসেছে ভারতের ট্রেন্ডিং গুগল সার্চের তালিকায়।

ভারতের সবচেয়ে বেশিবার গুগল করা ব্যক্তিদের তালিকায় দ্বিতীয় স্থানে আছেন ক্রিকেটার শুভমান গিল, ভারতীয় বংশোদ্ভুত নিউজিল্যান্ড জাতীয় দলের ক্রিকেটার রাচিন রবীন্দ্র আছেন তৃতীয় স্থানে।

এই তালিকায় ক্রিকেট দুনিয়া থেকে আরও আছেন মোহাম্মদ শামি, গ্লেন ম্যাক্সওয়েল, সূর্যকুমার যাদব ও ট্র্যাভিস হেড।

শহিদ কাপুরের প্রথম ওটিটি সিরিজ 'ফারজি' এ বছরের সবচেয়ে বেশিবার সার্চ করা সিরিজের তালিকায় প্রথম স্থানে আছে। এদিকে শাহরুখ খানের 'জাওয়ান' জ্বরে কেঁপেছে পুরো বিশ্ব। বিশ্বব্যাপী সবচেয়ে বেশি বার সার্চ করা সিনেমার তালিকায় তৃতীয় স্থানে আছে এই সিনেমা।

'গাদার ২', 'পাঠান', "ওপেনহাইমার', 'দ্য কেরালা স্টোরি', 'জেলার' ও 'লিও' ভারতের সবচেয়ে বেশি সার্চ হওয়া সিনেমার তালিকায় আছে। ভারতে সবচেয়ে বেশিবার সার্চ করা গানের তালিকায় শীর্ষে আছে অরিজিৎ সিংয়ের 'কেসারিয়া'।

Comments