শোয়েব-সানিয়াকে নিয়ে যা বলছে দুই পরিবার

শোয়েব মালিকের তৃতীয় বিয়েতে খুশি নয় তার পরিবার। বিয়ের অনুষ্ঠানে পরিবারের কাউকে দেখা যায়নি বলেও জানা গেছে।
সানিয়া মির্জা ও শোয়েব মালিক। ছবি: সংগৃহীত

২০২২ সালের নভেম্বর থেকে শোয়েব মালিক ও সানিয়া মির্জার বিচ্ছেদের গুঞ্জন শোনা যাচ্ছিল। গত কয়েক বছরে তাদের দুজনকে একসঙ্গে খুবই কম দেখা গেছে।

এর মাঝেই গতকাল শনিবার পাকিস্তানি অভিনেত্রী সানা জাভেদের সঙ্গে বিয়ের ছবি প্রকাশ করেছেন পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিক।

বিয়ের সাজে সানার সঙ্গে দাঁড়িয়ে তোলা ছবিটি পোস্ট করে পবিত্র কোরআন শরিফের আয়াত উদ্ধৃত করেছেন পাকিস্তানি অলরাউন্ডার, 'আলহামদুলিল্লাহ, নিশ্চয়ই তোমাদের জোড়ায় জোড়ায় সৃষ্টি করা হয়েছে।'

তবে পাকিস্তানের সংবাদমাধ্যমগুলো বলছে, শোয়েব মালিকের তৃতীয় বিয়েতে খুশি নয় তার পরিবার। বিয়ের অনুষ্ঠানে পরিবারের কাউকে দেখা যায়নি বলেও জানা গেছে।

দ্য পাকিস্তান ডেইলি জানায়, টেনিস তারকা সানিয়া মির্জার সঙ্গে ডিভোর্স নিয়ে অসন্তোষ জানিয়েছেন শোয়েব মালিকের বোন। শোয়েবের অন্য নারীর সঙ্গে সম্পর্ক নিয়ে সানিয়া বিরক্ত ছিলেন শোয়েবের বোনের বরাতে এমনটাও জানিয়েছে পাকিস্তান ডেইলি।

অন্যদিকে গতকাল শোয়েব মালিক তৃতীয় বিয়ের ঘোষণা দেওয়ার পর থেকেই সানিয়া মির্জার সঙ্গে তার আদৌ ডিভোর্স হয়েছে কি না এ নিয়ে প্রশ্ন উঠেছে।

সানিয়ার পরিবারের এক সদস্যের বরাতে ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই জানায়, একতরফাভাবে শোয়েবকে ডিভোর্স দেন সানিয়া।

'এটা ছিল খোলা তালাক। আমি এর বাইরে মন্তব্য করতে চাই না,' পরিচয় গোপন রাখার শর্তে বলেন তিনি।

'খোলা' তালাকের বিধান হলো, যদি স্বামীর অন্যায় বা দোষের কারণে স্ত্রী তালাকের আবেদন করে, এ অবস্থায় তাকে তালাক দিতে স্বামী বিনিময় চাইতে পারবে না; বরং তা তার জন্য হারাম হবে।

তাদের ডিভোর্সের বিষয়টি নিশ্চিত করে আজ রোববার সানিয়া মির্জার বোন আনাম মির্জা তার ইনস্টাগ্রামে একটি পোস্ট দেন। বোন সানিয়া মির্জা ও পরিবারের পক্ষ থেকে তিনি বলেন, 'সানিয়া সব সময়ই তার ব্যক্তিগত জীবন জনসাধারণের আড়ালে রেখেছেন। তবে আজ এটা জানানো প্রয়োজন যে শোয়েব আর তার বিবাহবিচ্ছেদ কয়েক মাস আগেই হয়ে গিয়েছে। সে শোয়েবের নতুন যাত্রার জন্য শুভকামনা জানিয়েছে।'

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Anam Mirza (@anammirzaaa)

বিবৃতিতে এরপর সানিয়ার ভক্ত-সমর্থকদের কাছে একটি অনুরোধও করা হয়েছে, 'তার (সানিয়া) জীবনের এই স্পর্শকাতর সময়ে আমরা চাইব, সানিয়ার গোপনীয়তার স্বার্থে যেকোনো জল্পনা থেকে যেন সবাই বিরত থাকে।'

২০১০ সালের এপ্রিলে সানিয়া মির্জার শহর হায়দ্রাবাদে বিয়ে করেন ভারতীয় টেনিস তারকা ও পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিক। বিয়ের পর তারা দুবাইয়ে থাকতেন। ২০১৮ সালে শোয়েব মালিক ও সানিয়া মির্জার প্রথম সন্তান ইজহানের জন্ম হয়।

সানিয়ার সঙ্গে বিয়ের কয়েকদিন আগে প্রথম স্ত্রী আয়েশা সিদ্দিককে ডিভোর্স দেন শোয়েব মালিক।

Comments

The Daily Star  | English

Another victim dies, death toll now 45

The death toll from last night's deadly fire in a building on Bailey Road in the capital rose to 45 as another injured died at the Dhaka Medical College Hospital this morning

17m ago