বিনোদন

বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জুরি প্রধান বাঁধন

প্রধান বিচারক বাঁধনের সঙ্গে জুরি হিসেবে আরও থাকবেন রাশিয়ার নিনা কোচলেইভা, স্পেনের রোজানা আলোনসো, যুক্তরাজ্যের ক্যারি শনেই ও ভারতের সীতারাম।
আজমেরী হক বাঁধন
আজমেরী হক বাঁধন। ছবি: আইস টুডে

বাংলাদেশের অভিনয়শিল্পী আজমেরী হক বাঁধন ভারতের সরকারি প্রতিষ্ঠান কর্ণাটক চলচ্চিত্র একাডেমি আয়োজিত ১৫তম বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অফিশিয়াল জুরি হওয়ার আমন্ত্রণ পেয়েছেন। সেখানে জুরি প্রধান হতে যাচ্ছেন এই অভিনেত্রী।

আজমেরি হক বাঁধন দ্য ডেইলি স্টারকে বলেন, 'উৎসবটি কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরুতে শুরু হবে ২৯ ফেব্রুয়ারি, এটা ৭ মার্চ পর্যন্ত চলবে। বেঙ্গালুরু ফিল্ম ফেস্টিভ্যাল সরকারিভাবে আয়োজিত হচ্ছে। সেখানে আমাকে আমন্ত্রণ করা হয়েছে, এটা অনেক সম্মানের। আমার জায়গা থেকে সর্বোচ্চ দিয়ে চেষ্টা করব, জুরি হিসেবে দায়িত্ব পালন করার।'

এই চলচ্চিত্র উৎসবের ১৫টি বিভাগে দেখানো হবে ৫০টির বেশি দেশের ২০০টির বেশি সিনেমা দেখানো হবে।প্রধান বিচারক বাঁধনের সঙ্গে জুরি হিসেবে আরও থাকবেন রাশিয়ার নিনা কোচলেইভা, স্পেনের রোজানা আলোনসো, যুক্তরাজ্যের ক্যারি শনেই ও ভারতের সীতারাম।

বাঁধন ও তার জুরিবোর্ড উৎসবের এশিয়ান সিনেমা কম্পিটিশন সেকশনে থাকা চলচ্চিত্রগুলো দেখে সেরা কাজ বাছাই করবেন। এই বিভাগ ছাড়াও উৎসবে ভারতীয় ও কান্নাড়া চলচ্চিত্রের জন্যও প্রতিযোগিতা বিভাগ রয়েছে। আর অফিশিয়াল জুরিদের পাশাপাশি এই উৎসবে চলচ্চিত্র সমালোচকদের আন্তর্জাতিক সংগঠন ফিপ্রেসি ও এশিয়া ভিত্তিক সংগঠন নেটপ্যাক জুরিরাও থাকবেন।

উল্লেখ্য, এর আগে গত বছর ব্রাসেলসে অনুষ্ঠিত 'আই এম টুমোরো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে'ও জুরি হিসেবে দায়িত্ব পালন করেন বাঁধন।

Comments

The Daily Star  | English

MV Abdullah passing through high-risk piracy area

Precautionary safety measures in place, Italian Navy frigate escorting it

41m ago