বিনোদন

শিল্পী সমিতির নির্বাচন কাল, কী প্রতিশ্রুতি দিলেন দুই সভাপতি পদপ্রার্থী

দুই প্যানেলের সভাপতি পদপ্রার্থী মিশা সওদাগর ও মাহমুদ কলি দিয়েছেন নানা প্রতিশ্রুতি। 
শিল্পী সমিতির নির্বাচন
দুই প্যানেলের সভাপতি পদপ্রার্থী মিশা সওদাগর ও মাহমুদ কলি। ছবি: সংগৃহীত

আগামীকাল শুক্রবার চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচন হবে। এবারের নির্বাচনে ২১টি পদে ৬ জন স্বতন্ত্রসহ ২টি প্যানেল থেকে ৪৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দুটি প্যানেল হলো মিশা-ডিপজল প্যানেল ও মাহমুদ কলি-নিপুণ প্যানেল। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন খোরশেদ আলম খসরু। তার সঙ্গে সদস্য হিসেবে আছেন এ জে রানা ও বিএইচ নিশান।

শিল্পী সমিতির আগামীকালের নির্বাচন নিয়ে দুই প্যানেলের সভাপতি পদপ্রার্থী মিশা সওদাগর ও মাহমুদ কলি দিয়েছেন নানা প্রতিশ্রুতি। 

মাহমুদ কলি বলেন, 'যেদিন নিশ্চিত করলাম চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন করছি, সেদিন থেকেই সবাইকে বলছি এফডিসিতে যেন সব শিল্পীর মিলনমেলা হয়, উৎসবমুখর পরিবেশে সবার উপস্থিতিতে নির্বাচন হয়। কারো মধ্যে যেন কোনো প্রকার ভুল বোঝাবুঝি, ঝগড়া না হয় এটাই আমার পরম চাওয়া।

নির্বাচনের ব্যাপারে আমি শিল্পীদের সঙ্গে যোগাযোগ করছি। শিল্পীদের স্বার্থে কাজ করে যেতে চাই। আমরা অসহায় শিল্পী ও তার পরিবারের জন্য সাহায্যের ব্যবস্থা করব, চলচ্চিত্র শিল্পের সংশ্লিষ্ট সবার মধ্যে শ্রদ্ধা, সৌহার্দ্য ও সহযোগিতার ব্যবস্থা করব, দেশের ও সমাজের কাছে শিল্পীদের সম্মান বয়ে আনব।'

মিশা সওদাগর বলেন, 'আমরা শিল্পীদের সর্বোচ্চ স্বার্থ সংরক্ষণ করার চেষ্টা করব। বাণিজ্যিক সিনেমাকে বেশি অনুদান দেওয়ার অনুরোধ করব, যে দেশের বাণিজ্যিক সিনেমা যত চলবে সে দেশের ইন্ড্রাস্ট্রি তত ঘুরে দাঁড়াবে। এফডিসিভিত্তিক সিনেমা যেন বেশি হয়, সেটা করার চেষ্টা করব। শিল্পী সমিতির সদস্যরা যেন আজীবন সদস্য থাকতে পারের।  আমরা আশা করছি জিতব। যদি  জিততে নাও পারি, অসুবিধা নেই। শিল্পীরা আমরা একই পরিবার। গতবার পরাজিত হয়ে বিজয়ীদের গলায় মালা দিয়েছি, এবারও তাই দেবো।'

Comments