সামরিক প্রশিক্ষণ নিতে চুল কাটলেন বিটিএস তারকা ‘ভি’, ভক্তদের হতাশা

বাধ্যতামূলক সামরিকসেবায় যোগদানের প্রস্তুতি হিসেবে তাকে চুল কেটে ফেলতে হয়েছে বলে অনুমান করা হচ্ছে।
গত ২৬ নভেম্বর ‘ভি”’ ওরফে কিম তেহিউং তার ইনস্টাগ্রাম স্টোরিতে মেঝেতে ছড়িয়ে ছিটিয়ে থাকা চুলের একটি ছবি শেয়ার করেছেন। ছবি: সংগৃহীত

গত ২৬ নভেম্বর 'ভি"' ওরফে কিম তেহিউং তার ইনস্টাগ্রাম স্টোরিতে মেঝেতে ছড়িয়ে ছিটিয়ে থাকা চুলের একটি ছবি শেয়ার করেছেন।

ছবিটি বিটিএস ভক্তমহলে বেশ সাড়া ফেলে। বাধ্যতামূলক সামরিকসেবায় যোগদানের প্রস্তুতি হিসেবে তাকে চুল কেটে ফেলতে হয়েছে বলে অনুমান করা হচ্ছে।

অনেক ভক্তরা তার এই পরিবর্তন নিয়ে বিরূপ প্রতিক্রিয়া জানিয়েছেন। তবে কেউ কেউ প্রিয় তারকাকে নতুন রূপে দেখতে অধীর আগ্রহও জানান।

‘ভি’ ওরফে কিম তেহিউং। ছবি: সংগৃহীত

দক্ষিণ কোরিয়ার ১৮ থেকে ২৮ বছর বয়সী যুবকদের বাধ্যতামূলকভাবে ২ বছরের জন্য সামরিক বাহিনীতে কাজ করার আইন রয়েছে। তবে, এর আগে বিটিএস সদস্যদের এ বিষয়ে কিছুটা ছাড় দেওয়া হলেও এবার একে একে তারা সবাই সামরিক বাহিনীতে যোগদান করছেন। বিগহিট মিউজিক কোম্পানি গত ২২ নভেম্বর একটি আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে ব্যান্ড সদস্য আরএম, জিমিন, ভি এবং জাংকুকের বাধ্যতামূলক সামরিকসেবায় তালিকাভুক্তি প্রক্রিয়ার আরম্ভ ঘোষণা করেছে। পরবর্তীতে জাংকুক তার সামরিক প্রশিক্ষণে যোগদানের বিষয়টি নিশ্চিত করেন।

বিটিএস। ছবি: সংগৃহীত

বিগহিট এজেন্সি আনুষ্ঠানিকভাবে এক বিবৃতিতে জানায়, 'আমরা আমাদের ভক্তদের জানাতে চাই যে, আরএম, জিমিন, ভি ও জাংকুক সামরিক তালিকাভূক্তির প্রক্রিয়া শুরু করেছেন। শিল্পীরা তাদের সামরিক দায়িত্বগুলো পুরোপুরি পালনের জন্য প্রস্তুতি নিচ্ছেন। আমরা নির্দিষ্ট সময় পরপর আপনাদের এ বিষয়ে আপডেট দিয়ে যাব'।

'আমরা আপনাদের কাছ থেকে, আরএম, জিমিন, ভি ও জাংকুকের জন্য ভালোবাসা এবং সহযোগিতা কামনা করছি, যাতে তারা তাদের সামরিক প্রশিক্ষণ শেষে সুস্থভাবে আমাদের মাঝে ফিরে আসে। আমাদের প্রতিষ্ঠান শিল্পীদের সার্বিক সহযোগিতা প্রদানে কোনো ত্রুটির অবকাশ রাখবে না। ধন্যবাদ,' বলেন তিনি।

গত সেপ্টেম্বরে ভি 'লেওভার' অ্যালবামের মধ্য দিয়ে তার একক সংগীতের যাত্রা শুরু করেন। কিছুদিন আগে তার আসন্ন অ্যালবামের একটি গানের ক্লিপ ভক্তদের সঙ্গে শেয়ার করেন তিনি।

বিটিএস। ছবি: সংগৃহীত

ধারণা করা হচ্ছে, সামরিকসেবায় যোগদানের আগে ভি কোনো এক আন্তর্জাতিক সঙ্গীতশিল্পীর সঙ্গে গান প্রকাশ করতে পারেন।

ব্যান্ডের অন্যান্য সদস্য জিন, জেহোপ এবং সুগা ইতোমধ্যে সামরিক প্রশিক্ষণে নিয়োজিত আছেন।

বিগহিট এক বিবৃতিতে জানায়, প্রশিক্ষণ শেষে ২০২৫ সালের দিকে কোম্পানি ও বিটিএস সদস্যরা আবারও একত্রিত হওয়ার জন্য উন্মুখ হয়ে আছেন। ইতোমধ্যে ব্যন্ডের ৭ জন সদস্যই এ বছর তাদের একক অ্যালবাম রিলিজ করেছেন। আন্তর্জাতিক পর্যায়ে সাফল্য অর্জনের পাশাপাশি তারা জীবনের পরবর্তী ধাপে এগিয়ে চলছেন।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস, ইংলিশ জার্গান

Comments

The Daily Star  | English
cancellation of jamaat's registration

Forging unity with islamist parties: Jamaat eyes large electoral alliance

The vacuum in the wake of the Awami League’s departure from the political arena and the BNP’s impending reemergence as number one are leading other parties to peel away from these major players and seek to make their own spheres of alliance.

10h ago