তোয়ালে জড়িয়ে অ্যাকশন, এক দৃশ্যের জন্য ২ সপ্তাহ অনুশীলন করেছেন ক্যাটরিনা-মিশেল

শুধু তোয়ালে জড়িয়ে ২ নারীর অ্যাকশন দৃশ্যটির জন্য ২ সপ্তাহের বেশি সময় ধরে অনুশীলন করেছেন ক্যাটরিনা-মিশেল।
‘টাইগার ৩’–তে মিশেল লি ও ক্যাটরিনা কাইফ। ছবি: সংগৃহীত

বলিউডের জনপ্রিয় জুটি সালমান খান ও ক্যাটরিনা কাইফের টাইগার সিরিজের তৃতীয় কিস্তি মুক্তি পাচ্ছে ১২ নভেম্বর। সিনেমাটিতে পাকিস্তানি আইএসআই এজেন্ট জোয়া চরিত্রে অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ।

সিনেমাটির ট্রেলার ইতোমধ্যেই দর্শকের আলোচনায় রয়েছে। মনোযোগ কেড়েছে তুর্কি হামামে ক্যাটরিনার সঙ্গে অ্যাকশন লেডিখ্যাত হলিউড অভিনেত্রী মিশেল লি'র লড়াইয়ের দৃশ্য।

শুধু তোয়ালে জড়িয়ে ২ নারীর অ্যাকশন দৃশ্যটির জন্য ২ সপ্তাহের বেশি সময় ধরে অনুশীলন করেছেন ক্যাটরিনা-মিশেল।

ফাইট কোরিওগ্রাফিতে ক্যাটরিনা কাইফের অধ্যবসায়ের প্রশংসা করেছেন মিশেল লি। তিনি বলেন, 'ট্রেলার প্রকাশের পর এই দৃশ্য নিয়ে আলোচনা হচ্ছে এতে আমি অবাক নই। শুটিংয়ের সময়ই মনে হয়েছিল এটাই শিরোনাম হতে চলছে। আমরা কয়েক সপ্তাহ ধরে অনুশীলন করেছি। তারপর শ্যুট করেছি। সেটের নকশা ছিল খুবই চমৎকার এবং লড়াইও মজার। এমন একটি আন্তর্জাতিক চলচ্চিত্রের অংশীদার হতে পেরে ভালো লাগছে।'

ফাইট সিকোয়েন্সে পারদর্শী হলিউড অভিনেত্রী মিশেল লি, 'ব্ল্যাক উইডো'তে স্কারলেট জোহানসন, 'পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান' এ জনি ডেপ, বুলেট ট্রেন এ 'ব্র্যাড পিট' এবং 'ভেনম' এ টম হার্ডির সঙ্গে অভিনয় করেছেন।

ক্যাটরিনা কাইফের বেশ প্রশংসা করেছেন মিশেল লি। ক্যাটরিনার সৌন্দর্যের পাশাপাশি তার পেশাদারিত্বেও মুগ্ধ তিনি। লি বলেন, 'ক্যাটরিনার ফাইট কোরিওগ্রাফিতে অভিজ্ঞতা থাকায় তার সাথে কাজ করা খুবই সহজ ছিল'।

শরীরের পেচানো তোয়ালে সামলানো এই দৃশ্যের সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল বলে জানান তিনি। লি বলেন, 'সবচেয়ে বড় চ্যালেঞ্জগুলোর একটি ছিল পোশাক। কোরিওগ্রাফির সময় আমাদের তোয়ালে ঠিকঠাক সামলিয়ে দৃশ্যটি শুট করতে হয়েছে। এক সময়ে আমরা সেলাই করা তোয়ালে ব্যবহার করা শুরু করেছিলাম। এটি অনেক সাহায্য করেছিল।'

'আরেকটি চ্যালেঞ্জ ছিল একে অপরকে সঠিক দূরত্ব থেকে আঘাত করা যাতে আঘাতটি বিপজ্জনক ও শক্তিশালী হয়েছে এমন দেখায় তবে একে অপরের গায়ে সত্যিই যেন আঘাত না লাগে। আমি এসব বিষয়ে পেশাদার হওয়ায় খুব সুন্দরভাবেই দৃশ্যটির শুটিং হয়েছে। দুজনের কেউই আঘাত পাইনি এবং ক্যামেরার সামনে অ্যাকশনের দৃশ্যটি সুন্দর করে ফুটে উঠেছে,' বলেন তিনি।

মনীশ শর্মা পরিচালিত ওয়াইআরএফ স্পাই ইউনিভার্সের অ্যাকশন-থ্রিলার চলচ্চিত্র 'টাইগার ৩' হিন্দি, তামিল এবং তেলেগু ভাষায় মুক্তি পাবে।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

গ্রন্থনা: আঞ্জুম ইসলাম

 

Comments