আম্বানির ছেলের বিয়েতে গান গাইলেন রিয়ানা, পারিশ্রমিক কত

রিয়ানার পারফরম্যান্সের আগে, একটি বিশেষ ‘ড্রোন শো’ এর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। শেষ গানের পর মঞ্চে উঠে আসেন আম্বানি পরিবার। মঞ্চে রিয়ানার সাথে শুভেচ্ছা বিনিময় করেন তারা। এ সময় তাদের সাথে বেশ কিছু ছবি তোলেন রিয়ানা।
অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিবাহ পূর্ববর্তী আনুষ্ঠানিকতার প্রথম দিনে প্রায় ১২০০ দর্শকের সামনে নাচে গানে মঞ্চ মাতিয়েছেন রিয়ানা। ছবি: সংগৃহীত

সাত বছর পর মঞ্চে ফিরলেন 'পপ কুইন' খ্যাত রিয়ানা। আর ফিরেই বাজিমাত। অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিবাহ পূর্ববর্তী আনুষ্ঠানিকতার প্রথম দিনে প্রায় ১২০০ দর্শকের সামনে নাচে গানে মঞ্চ মাতিয়েছেন তিনি।

অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য এই সপ্তাহের শুরুতে ভারতের গুজরাটের জামনগরে আসেন রিয়ানা। সাথে নিয়ে আসেন ১২ ফুট উচ্চতার বেশ কয়েকটি লাগেজ।

হিন্দুস্তান টাইমস জানায়, এই অনুষ্ঠানে গান পরিবেশনের জন্য পারিশ্রমিক হিসেবে রিয়ানা নিচ্ছেন ৫২ কোটি রুপি। তবে ইকোনোমিক টাইমস-সহ কয়েকটি সংবাদমাধ্যম বলছে, এ অনুষ্ঠানে এক রাতে পারফর্মের জন্য ৭৭ কোটি রুপি নিয়েছেন তিনি।

ভারতের মঞ্চে এর আগে কখনো গান পরিবেশন করেননি রিয়ানা। সব মিলিয়ে রিয়ানার পারফরম্যান্স নিয়ে সবার আগ্রহ ছিল একটু বেশি।

গতকাল ফ্লুরোসেন্ট সবুজ রঙের একটি শিমারি গাউন পরে মঞ্চে আসেন রিয়ানা। একের পর এক সুপারহিট গান পরিবেশন করে দর্শকদের মাতিয়ে তোলেন। 'ডায়মন্ড' গানটি পরিবেশনের সময় আতশবাজির আয়োজন দর্শকদের মুগ্ধ করেছে।

ভারতীয় সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমসের তথ্য অনুযায়ী, মোট ৪০ মিনিট মঞ্চে ছিলেন রিয়ানা। ভারতীয় সংস্কৃতির প্রতি সম্মান জানিয়ে খালি পায়ে গান পরিবেশন করেন তিনি। পুরো সময় পোশাকও পরিবর্তন করেননি, শুধু শেষদিকে একটি গোলাপি টুপি পরেন।

'উই ফাউন্ড লাভ', 'ওয়ার্ক', 'ওয়াইল্ড থটস'সহ বেশ কিছু জনপ্রিয় গান পরিবেশন করেন তিনি। এই পারফরম্যান্সে কোরিওগ্রাফার প্যারিস গোয়েবলের শেখানো নাচের সাথে সুপার বোল রুটিনের কিছু দ্রুতগতির স্টেপও অন্তর্ভুক্ত করেন।

দীর্ঘদিন মঞ্চে সরাসরি না গাইলেও তার মাধুর্যে মেতেছিলেন উপস্থিত দর্শকেরা। ইতোমধ্যে ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে তার পারফরম্যান্সের বেশ কিছু ভিডিও। মঞ্চে তার উত্তেজনাপূর্ণ পারফরম্যান্সে মুগ্ধ নেটিজেনরা।

রিয়ানার পারফরম্যান্সের আগে, একটি বিশেষ 'ড্রোন শো' এর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। শেষ গানের পর মঞ্চে উঠে আসেন আম্বানি পরিবার। মঞ্চে রিয়ানার সাথে শুভেচ্ছা বিনিময় করেন তারা। এ সময় তাদের সাথে বেশ কিছু ছবি তোলেন রিয়ানা।

ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানি আর রাধিকা মার্চেন্টের বিয়ের আসরের অতিথি তালিকায় আরও আছেন বিজনেস টাইকুন বিল গেটস, ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গ, সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভাঙ্কা ট্রাম্প থেকে শুরু করে বহু আন্তর্জাতিক খ্যাতিমান ব্যক্তিত্ব।

এছাড়া বলিউড-হলিউড কাঁপানো বড় তারকারা তো আছেনই। শাহরুখ খান, অমিতাভ বচ্চন, আলিয়া ভাট, রণবীর কাপুর, কারিনা কাপুর, শচিন থেকে ধোনিসহ খেলার জগতের মেগাস্টাররা শামিল হয়েছিলেন এ অনুষ্ঠানে।

আম্বানি পরিবারের পারিবারিক আয়োজনে বিদেশি শিল্পীদের অংশগ্রহণ নতুন কিছু না। এর আগে, ২০১৮ সালে ইশা আম্বানির বিয়েতে সংগীত পরিবেশন করেন পপ সংগীতশিল্পী বিয়ন্সে।

আগামী ১২ জুলাই বিয়ের পিঁড়িতে বসবেন ধনকুবের মুকেশ আম্বানির ছেলে অনন্ত আম্বানি ও শিল্পপতি বিরেন মার্চেন্টের মেয়ে রাধিকা মার্চেন্ট। বিয়ের আগে মার্চের ১-৩ তারিখ তিন দিন ব্যাপী বিবাহ পূর্ববর্তী অনুষ্ঠানের আয়োজন করেছে দুই পরিবার।

গতকাল 'অ্যান ইভনিং ইন এভারল্যান্ড' এর মাধ্যমে শুরু হয় আনুষ্ঠানিকতা। আজকের আনুষ্ঠানিকতার নাম 'এ ওয়াক অন দ্য ওয়াইল্ড সাইড'। আগামীকাল হবে দুটি অনুষ্ঠান- প্রথমে 'তুসকার ট্রেইলস', আনুষ্ঠানিকতার সমাপ্তি হবে 'হস্তাক্ষর' অনুষ্ঠানের মাধ্যমে। এসব অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে দেশি বিদেশি অসংখ্য অতিথিকে। প্রতিটি অনুষ্ঠানের রয়েছে আলাদা ড্রেসকোডও।

Comments

The Daily Star  | English

Thousands pray for rain as Bangladesh sizzles in heatwave

Thousands of Bangladeshis yesterday gathered to pray for rain in the middle of an extreme heatwave that prompted authorities to shut down schools around the country

22m ago