দ্বিতীয় সিনেমার পর আর চাপ অনুভব করি না: সিয়াম

সিয়াম আহমেদ অভিনীত নতুন সিনেমা ‘অপারেশন সুন্দরবন’ আগামী ২৩ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। সিনেমায় মেজর সায়েম সাদাত চরিত্রে অভিনয় করেছেন তিনি। সম্প্রতি সিনেমাটি নিয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেনি চিত্রনায়ক সিয়াম আহমেদ।
সিয়াম আহমেদ। স্টার ফাইল ছবি

সিয়াম আহমেদ অভিনীত নতুন সিনেমা 'অপারেশন সুন্দরবন' আগামী ২৩ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। সিনেমায় মেজর সায়েম সাদাত চরিত্রে অভিনয় করেছেন তিনি। সম্প্রতি সিনেমাটি নিয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেনি চিত্রনায়ক সিয়াম আহমেদ।

'হাওয়া' ও 'পরাণ' সিনেমার সফলতা কী নিজের মধ্যে কোনো চাপ তৈরি করেছে?

আমার অভিনীত দ্বিতীয় সিনেমা 'দহন' মুক্তির পর থেকে একজন নায়ক হিসেবে অন্য সিনেমা নিয়ে কোনো চাপ অনুভব করি না। কারণ আমার গন্তব্য কী সেটা আমার জানা আছে। আমার শুধু মনোযোগ থাকে সিনেমার চরিত্রে ভালোভাবে মিশে যাওয়ার। অন্যকিছু নিয়ে ভাবার সময়ই পাই না। বাংলা সিনেমার এই সুসময়ে আমিও আনন্দিত। এসবকিছুর অংশীদার আমি নিজেও। প্রতি মাসে একেকটা সিনেমা ভালো চলুক, ব্যবসা করুক এটা আশা করি।'

অপারেশন সিনেমার দৃশ্য। ছবি: সংগৃহীত

অনেকের ধারণা 'অপারেশন সুন্দরবন' সিনেমা র‌্যাবের ডকুমেন্টারি ধরনের কিছু- আপনার অভিমত কী?

এটা একেবারে ঠিক নয়। এই সিনেমার গল্প মূল ধারার বাণিজ্যিক সিনেমা। একটি সিনেমায় যেমন অ্যাকশন, আবেগ, প্রেম, গান থাকে 'অপারেশন সুন্দরবন' সিনেমায় তেমন সবকিছু আছে। এটা র‌্যাবের ডকুমেন্টারি ধরনের কিছু নয়। তবে এটা তাদেরই গল্প। এই সিনেমা আমার স্বপ্নের কাজ। অনেক মনোযোগী হয়ে কাজটা করেছি। সব ধরণের দর্শকই পছন্দ করবে সিনেমাটি।

সিনেমার চরিত্র সায়েম সাদাত হয়ে উঠতে কতোটা পরিশ্রম করছেন?

চরিত্রটির সঙ্গে আমার অনেক আবেগ জড়িয়ে আছে। শুধু শারীরিক নয় মানসিকভাবে চরিত্রের সঙ্গে যুক্ত থেকেছি। শুটিংয়ের সময় সুন্দর বনের দুর্গম এলাকায় যেতে হয়েছে আমাদের। শুটিংয়ের সময় এমন হয়েছে শুটিং বাদ দিতে হয়েছে বাঘের আগমনের আভাস ও পায়ের ছাপ দেখার কারণে। আমার জন্য অনেক কষ্টের ছিল র‍্যাবের আসল বুট ও আর্মস নিয়ে অ্যাকশন দৃশ্য করা। সবকিছু মিলিয়ে খুব চ্যালেঞ্জিং ছিল এই চরিত্রে অভিনয় করা।

অপারেশন সিনেমার দৃশ্যে সিয়াম। ছবি: সংগৃহীত

হিন্দি প্রজেক্টে অভিনয়ের কথা ছিল, তার খবর কী?

হিন্দি 'ইন দ্য রিং' সিনেমার শুটিং আগামী বছরের ফেব্রুয়ারি মাসে সময় দেওয়া আছে। কলকাতার সিনেমাটি নিয়ে আগামী মাসে আরেকবার বসব- গল্প, চরিত্র নিয়ে। তারপর শুটিং ডেট লক করব।

Comments