‘নূর সিনেমার চরিত্রের সঙ্গে আমার কিছুটা মিল আছে’

ঐশী অভিনীত ‘ব্ল্যাক ওয়ার’ মুক্তি পেয়েছে সম্প্রতি। ঢাকাসহ সারাদেশে সিনেমাটি চলছে। এ ছাড়া তার অভিনীত ‘নূর’ ও ‘আদম’ রয়েছে মুক্তির অপেক্ষায়। সিনেমার বাইরে ঐশী অভিনয় করতে চান ওটিটিতেও।
Oishee
জান্নাতুল ফেরদৌস ঐশী। ছবি: সংগৃহীত

ঐশী অভিনীত 'ব্ল্যাক ওয়ার' মুক্তি পেয়েছে সম্প্রতি। ঢাকাসহ সারাদেশে সিনেমাটি চলছে। এ ছাড়া তার অভিনীত 'নূর' ও 'আদম' রয়েছে মুক্তির অপেক্ষায়। সিনেমার বাইরে ঐশী অভিনয় করতে চান ওটিটিতেও।

সম্প্রতি দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন ঐশী।

এমন কোনো সিনেমা আছে যার সঙ্গে আপনার বাস্তব জীবনের মিল আছে?

'নূর' সিনেমার চরিত্রের সঙ্গে আমার জীবনের, আমার ইমেজের মিল আছে। সিনেমাটি আমার কাছে স্পেশাল, পিউর রোমান্টিক সিনেমা। আশা করছি 'নূর' দর্শকদের ভালোবাসায় সিক্ত হবে।

'আদম'ও তো মুক্তির অপেক্ষায় আছে?

'আদম' সিনেমার গল্প আশির দশকের। সেখানে গ্রামের মেয়ে আমি। আমাকে ভিন্ন একটা লুকে দেখানো হয়েছে। একেবারে অজো পাড়াগাঁয়ের মেয়ে। চরিত্রের প্রয়োজনে কালো হতে হয়েছে।

ময়মনসিংহ জেলার ত্রিশালে শুটিং করেছি আমরা। একটি গানের শুটিং করেছি জামালপুরে। এই সিনেমায় একটি গান রিমেক করা হয়েছে। খুব সাড়া জাগানো গান, 'আমার কাঙ্ক্ষের কলসি..'।

'ব্ল্যাক ওয়ার' কেমন চলছে?

ঢাকাসহ সারা দেশে চলছে সিনেমাটি। দর্শকরা সিনেমাটির সঙ্গে থাকুন, এটাই চাওয়া।

ওটিটি নিয়ে চিন্তা আছে?

এখন ওটিটিতে বেশ ভালো ভালো কাজ হচ্ছে। এটি নতুন একটি মাধ্যম, তারপরও মানুষ দেখছেন। ওটিটিতে কাজের অফার পেয়েছি, কিন্তু মনের মতো হয়নি বলে করিনি। ওটিটিতে কাজ করব, কিন্তু মনের মতো হলেই করব। ওটিটিতে ভালো কিছু করতে চাই।

নতুন বছরের চাওয়া কী?

ক্যারিয়ার নিয়ে নতুন বছরে প্রত্যাশা হচ্ছে, ভালো কাজের সঙ্গে যুক্ত থাকতে চাই। সবকিছু ইতিবাচক হোক, ভালো থাকি— এটাই প্রত্যাশা।

খাদ্য তালিকায় ব্যাপক কাটছাঁট করেছেন।

বেশ কয়েক মাস হলো আমি মাছ-মাংস খাই না। অনেক দিন ধরেই এটা ভাবছিলাম, কিন্তু দেরীতে হলেও শুরুটা করেছি। মাছ-মাংস না খেলেও ডিম খাই।

জীবনটাকে কীভাবে সাজাতে চান?

খুব সুন্দরভাবে। জীবনে সুখ থাকবে, দুঃখ থাকবে, আনন্দ থাকবে, বেদনা থাকবে। তারপরও জীবনটা যেন সুন্দর হয়, এটাই চাওয়া।

Comments

The Daily Star  | English

Somali pirates say MV Abdullah released after $5 million ransom paid

Somali pirates released a hijacked ship, MV Abdullah, and its crew of 23 early on Sunday after a $5 million ransom was paid, according to two pirates

2h ago