সিঙ্গেল হলে জমজমাট ‘প্রিয়তমা’, মাল্টিপ্লেক্সে দাপটে ‘সুড়ঙ্গ’

সিনেমাগুলো মুক্তির প্রথম দিন থেকে ঈদের তৃতীয় দিন দুপুর পর্যন্ত এগিয়ে আছে ‘প্রিয়তমা’ সিনেমাটি। তারপরেই অবস্থান ‘সুড়ঙ্গ’ ও ‘প্রহেলিকা’র।
‘প্রিয়তমা’ ও 'সুড়ঙ্গ' সিনেমার পোস্টার। ছবি: সংগৃহীত

ঈদে সারাদেশে সিঙ্গেল স্ক্রিন ও মাল্টিপ্লেক্স মিলিয়ে ১৭১টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ঈদের ৫টি সিনেমা। এর মধ্যে রয়েছে 'প্রিয়তমা', 'সুড়ঙ্গ', 'প্রহেলিকা', 'ক্যাসিনো' ও 'লাল শাড়ি'।

সিনেমাগুলো মুক্তির প্রথম দিন থেকে ঈদের তৃতীয় দিন দুপুর পর্যন্ত একের পর এক হাউজফুল শো দেখছে 'প্রিয়তমা' সিনেমাটি। তবে পিছিয়ে নেই আফরান নিশো অভিনীত 'সুড়ঙ্গ'। দর্শকদের ব্যাপক চাহিদার কারণে স্টার সিনেপ্লেক্সের সবগুলো শাখায় সিনেমাটির শো বাড়ানো হয়েছে।

দেশের ১০৭টি সিনেমা হলে মুক্তি পেয়েছে শাকিব খান অভিনীত ও হিমেল আশরাফ পরিচালিত 'প্রিয়তমা'।

'প্রিয়তমা' সিনেমার পরিচালক হিমেল আশরাফ দ্য ডেইলি স্টারকে বলেন, 'সারাদেশে প্রতিদিন প্রিয়তমার ৪৫০টিরও বেশি শো চলছে। গতকাল প্রায় ৩৫০টি শো হাউজফুল গেছে। এর বাইরে যে পরিমাণ মানুষ ঢাকার বাইরের সিনেমা হলে দাঁড়িয়ে, টুলে বসে সিনেমাটি দেখছেন, তার হিসাব নেই। এটি সাধারণ মানুষের সিনেমা।'

'ধারণক্ষমতার হিসাবে, মধুমিতা আর মনিহার সিনেমা হলের একটি শো অনেক সিনেপ্লেক্সের সারাদিনের ৫টি শোয়ের সমান,' যোগ করেন তিনি।

এদিকে দেশের ২৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে আফরান নিশো অভিনীত প্রথম সিনেমা 'সুড়ঙ্গ'। রায়হান রাফী নির্মিত সিনেমাটিতে নিশোর বিপরীতে আছেন তমা মির্জা।

দর্শকের ব্যাপক চাহিদার কারণে স্টার সিনেপ্লেক্সের সবগুলো শাখায় শুরুতে 'সুড়ঙ্গ' সিনেমার ১৮টি শো থাকলেও এখন এই শো সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০টিতে।

আজ শনিবার দুপুরে স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেজবাহ উদ্দিন আহমেদ দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমরা সবসময় চাই বাংলা সিনেমাগুলো আমাদের এখানে ভালো চলুক। স্টার সিনেপ্লেক্সে শো দেওয়ার আগে আমরা যাচাই করি যে কোন এলাকায় কোন বাংলা সিনেমা চলবে। এর মানে এই না যে আমরা কোনো সিনেমাকে অবহেলা করি। আমাদের এখানে সুড়ঙ্গ সিনেমাটা ভালো যাচ্ছে। দর্শক চাহিদায় এই সিনেমাটি শো বাড়ানো হয়েছে। অন্য সিনেমার চাহিদা বাড়লে আমরা সেগুলোরও শো বাড়াব।'

'শাকিব খান অভিনীত প্রিয়তমাও এখানে ভালো চলছে। তার সিনেমা সবশ্রেনীর দর্শক পছন্দ করছে, এটা আনন্দের,' বলেন তিনি।

ময়মনসিংহের 'ছায়াবাণী' সিনেমা হলের সাইকুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমাদের এখানে সাধারণত ৪টি শো চালানো হয়। কিন্তু দর্শকের চাপে এখন 'প্রিয়তমা'র ৫টি শো চালানো হচ্ছে। বৃষ্টি উপেক্ষা করে দলে দলে মানুষ আসছে সিনেমা দেখতে।'

এদিকে দর্শক আগ্রহে এগিয়ে আছে ঈদের আরেক সিনেমা 'প্রহেলিকা'। চয়নিকা চৌধুরী পরিচালিত 'প্রহেলিকা' মাল্টিপ্লেক্সগুলোতে বেশ ভালো চলছে। সিনেমাটি মোট ৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

মাহফুজ আহমেদ ও শবনম বুবলি অভিনীত সিনেমাটি দর্শকদের চাহিদার কারণে আগামী সপ্তাহ থেকে আরও কয়েকটি হল পেতে পারে। সিনেমায় মাহফুজ আহমেদ ও শবনম বুবলির রসায়ন পছন্দ করেছে দর্শক।

সৈকত নাসির পরিচালিত 'ক্যাসিনো' সিনেমাটি দেশের ১৬টি সিনেমা হলে মুক্তি পেয়েছে। নিরব ও শবনম বুবলি অভিনীত সিনেমাটি দেখে অনেকেই নিরবের অভিনয়ের প্রশংসা করছেন।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

6h ago