আগস্টে মুক্তির তালিকায় যে ৩ সিনেমা

ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমার রেশ থাকতেই চলতি আগস্ট মাসে মুক্তির তালিকায় আছে ৩ সিনেমা। 

ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমার রেশ এখনো রয়ে গেছে। মাল্টিপ্লেক্স ও সিঙ্গেল স্ক্রিনে ভালো করছে প্রিয়তমা ও সুড়ঙ্গ। 

এর মধ্যেই চলতি আগস্ট মাসে মুক্তির তালিকায় আছে ৩টি সিনেমা। 

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি সূত্রে এ তথ্য জানা গেছে।

চলতি মাসে মুক্তির জন্য নিবন্ধন করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ নিয়ে সরকারি অনুদানে নির্মিত পূর্ণদৈর্ঘ্য শিশুতোষ সিনেমা 'মাইক'। 

সিনেমাটি আগামী ১১ আগস্ট মুক্তি পাবে। এটি যৌথভাবে পরিচালনা করছেন এফ এম শাহীন ও হাসান জাফরুল বিপুল। 'মাইক' সিনেমায় জুটি হয়ে অভিনয় করেছেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ ও তানভীন সুইটি। 

১৮ আগস্ট মুক্তি পাবে হৃদি হকের পরিচালনায় প্রথম সিনেমা '১৯৭১ সেই সব দিন'। সাংস্কৃতিক আন্দোলন ও ১৯৭১ সালের একটি পরিবার ও সেই সময়ের ঘটনা নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। 

এতে অভিনয় করছেন মামুনুর রশীদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, মুনমুন আহমেদ, শিল্পী সরকার অপু, ফেরদৌস, তারিন, লিটু আনাম, সজল, সাজু খাদেম, সানজিদা প্রীতি প্রমুখ।

এছাড়া ২৫ আগস্ট বাংলাদেশসহ ৩ দেশে একযোগে মুক্তি পাবে বিগ বাজেটের সিনেমা 'এমআর-নাইন: ডু অর ডাই'। আসিফ আকবর পরিচালিত সিনেমাটি কাজী আনোয়ার হোসেনের লেখা গোয়েন্দা চরিত্র 'মাসুদ রানা' সিরিজের 'ধ্বংস পাহাড়' অবলম্বনে   নির্মিত হয়েছে। 

সিনেমাটিতে অভিনয় করেছেন এ বি এম সুমন, শহীদুল আলম সাচ্চু, সাক্ষী প্রধান, নিকো ফস্টার, ম্যাট পাসমোর, কেলি গ্রেসন, ফ্রাঙ্ক গ্রিলো প্রমুখ। সিনেমা সংশ্লিষ্টরা জানিয়েছেন, ৮৩ কোটি টাকার নির্মিত হয়েছে সিনেমাটি। 

Comments