২০২৪ সালে দর্শকের আগ্রহে যেসব হলিউড সিনেমা

যেসব সিনেমা এ বছর হলিউডের লেখক-অভিনয়শিল্পীদের যৌথ আন্দোলনের কারণে আলোর মুখ দেখতে পায়নি, সেগুলোও আগামী বছর মুক্তি পেতে যাচ্ছে।
'ডেডপুল ৩', 'জোকার ২' ও 'কুংফু পান্ডা ৪'
'ডেডপুল ৩', 'জোকার ২' ও 'কুংফু পান্ডা ৪' এর পোস্টার। ছবি: সংগৃহীত

আগামী বছর হলিউডের বিভিন্ন ধারার জনপ্রিয় ফ্র‍্যাঞ্চাইজিগুলোর নতুন সিনেমা মুক্তি পাবে। ভক্তদের আকাঙ্ক্ষিত বিভিন্ন সিকুয়েল ও থ্রিকুয়েলে বেশ জমজমাট কাটবে পুরো বছর।

এমনকি যেসব সিনেমা এ বছর হলিউডের লেখক-অভিনয়শিল্পীদের যৌথ আন্দোলনের কারণে আলোর মুখ দেখতে পায়নি, সেগুলোও আগামী বছর মুক্তি পেতে যাচ্ছে।

২০২৪ সালে ইংরেজি ভাষার যে সিনেমাগুলো দেখতে পারেন তার একটি সংক্ষিপ্ত তালিকা দেওয়া হলো। বলা বাহুল্য, এ তালিকায় সবগুলো সিনেমার উল্লেখ সম্ভব হয়নি।

ডেডপুল ৩

ডেডপুল সিরিজের তৃতীয় কিস্তিতে রায়ান রেনল্ডস অভিনীত ডেডপুল চরিত্রটিকে এবার দেখা যাবে উলভারিনের সাথে। পাশাপাশি ভক্তদের জন্য উপরি পাওনা হিসেবে থাকবে জেনিফার গার্নার অভিনীত এক্সম্যান ফ্র‍্যাঞ্চাইজির ইলেক্ট্রা চরিত্রটি। এ ছবির মাধ্যমে ডিসি কমিকস আর মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সে যুক্ত হচ্ছে। সবকিছু ঠিক থাকলে ২০২৪ এর মে মাসে সিনেমা হলে এটি দেখা যাবে।

ডিউন: পার্ট টু

ডেনিস ভিলেনিউবের অস্কার মনোনয়ন পাওয়া সাড়া জাগানো চলচ্চিত্র ডিউনের দ্বিতীয় পর্ব আসছে ২০২৪ সালে। অভিনয়ে থাকবে টিমোথি শ্যালামে, জেনদায়া, রেবেকা ফার্গুসন, ডেভ বাতিস্তা, হাভিয়ের বার্দেম, স্টেলান স্কার্সগার্ড, অস্টিন বাটলার, ফ্লোরেন্স পাগ, লিয়া সেদুসহ আরও অনেকে। যদিও এবছর সিনেমাটি মুক্তির কথা ছিল, কিন্তু রাইটার্স গিল্ড অব আমেরিকা ও স্যাগ-আফট্রা ধর্মঘটের কারণে সেটি ভেস্তে যায়।

জোকার: ফলি আ ডিউ

২০১৯ সালে জোকার মুক্তি পায়। হোয়াকিন ফিনিক্স অভিনীত সিনেমাটি ব্যাপক সাড়া জাগিয়েছিল, পেয়েছিল বেশ কয়েকটি অস্কার মনোনয়ন। টড ফিলিপসের পরিচালনায় ২০২৪ সালের ৪ অক্টোবর আসছে এ সিরিজের দ্বিতীয় সিনেমা। মিউজিক্যালের ধাঁচে নির্মিত এবারের কিস্তিতে জোকারের পাশাপাশি হার্লি কুইন চরিত্রে দেখা যাবে লেডি গাগাকে।

কুংফু পান্ডা ৪

আত্মিক শান্তির খোঁজে পো পিংকে দেখা যাবে নতুন অভিযানে বেরিয়ে পড়তে, তাকে সঙ্গ দেবে অকোয়াফিনা নামের নতুন এক চরিত্র। তারা একসাথে মোকাবেলা করবে নতুন শত্রু দ্য ক্যামেলিয়নের, ভায়োলা ডেভিস অভিনয়ে ফুটে উঠবে ভিলেন চরিত্রটি। ২০২৪ সালের মার্চে এই ফ্র‍্যাঞ্চাইজির চতুর্থ সিনেমা বের হবে।

রেবেল মুন: পার্ট টু—দ্য স্কারগিভার

জ্যাক স্নাইডার নির্মিত প্রথম ছবিটি ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পাচ্ছে আগামী ২১ ডিসেম্বর। এর দ্বিতীয় পর্ব 'দ্য স্কারগিভার' একই প্ল্যাটফর্মে মুক্তি পাবে আগামী বছরের ১৯ এপ্রিল। সোফিয়া বুতেল্লা অভিনীত এই মহাজাগতীয় গল্পে কোনো এক গ্যালাক্সিতে অবস্থিত কৃষিনির্ভর এক কলোনিকে দেখা যাবে যারা স্বৈরাচারী নেতা রিজেন্ট ব্যালিসেরাসের ইম্পেরিয়াম আর্মির আগ্রাসনের কবলে পড়েছে।

ইফ

২০২৪ সালের ১৭ মে আসছে জন ক্রাসিনস্কি নির্মিত অ্যানিমেশন ধারার অ্যাকশন কমেডি 'ইফ'। এতে স্টিভ ক্যারেল, রায়ান রেনল্ডসের মতো তারকাদের দেখা যাবে মূল চরিত্রে। ছবিটি একটি অদ্ভুত ক্ষমতার অধিকারি বালিকাকে নিয়ে যে কি না ছেলেবেলার কাল্পনিক বন্ধুদের দেখতে পারে। এই ক্ষমতার বলে সে সব শিশুদের যুক্ত করে দেয় তাদের ভুলে যাওয়া কাল্পনিক বন্ধুদের সাথে।

ফিউরিওসা: আ ম্যাড ম্যাক্স সাগা

জর্জ মিলারের ম্যাড ম্যাক্স সিরিজের পঞ্চম সিনেমা হতে যাচ্ছে এটি। এক তরুণী ফিউরিওসাকে ঘিরে ছবিটি আবর্তিত হবে, যাকে গ্রিন প্লেস অব মেনি মাদারস থেকে ফেলে দেওয়া হয়েছে এক ভয়ংকর নারকীয় জগতে। আনা টেইলর জয়, ক্রিস হেমসওয়ার্থসহ আরও অনেক নামী তারকা নিয়ে তৈরি সিনেমাটি মুক্তি পাবে আগামী বছরের ২৪ মে।

গ্ল্যাডিয়েটর ২

গ্ল্যাডিয়েটর এর ২৪ বছর পরে প্রখ্যাত হলিউডি নির্মাতা রিডলি স্কট নিয়ে আসছেন সিনেমাটির দ্বিতীয় কিস্তি। ২০০০ সালে নির্মিত প্রথম কিস্তিতে গ্ল্যাডিয়েটর চরিত্রে অভিনয় করে বাজিমাত করেন রাসেল ক্রো, যেখানে তার স্ত্রী ও সন্তানের খুনের বদলা নিতে দেখা যায়। এবার ঘটনাপ্রবাহ শুরু হবে প্রথম ছবির অনেক বছর পরে যেখানে আফটারসান অভিনেতা পল মেসকাল থাকবেন লুসিয়াস নামক কেন্দ্রীয় চরিত্রে, পাশাপাশি কনি নিয়েলসনকে দেখা যাবে লুসিলার ছেলে চরিত্রে আর কমোডোসের ভাতিজা রুপে অভিনয় করবেন ওয়াকিন ফিনিক্স।

মুফাসা: দ্য লায়ন কিং

২০১৯ সালে মুক্তি পাওয়া লাইভ অ্যাকশন সিনেমা 'দ্য লায়ন কিং' এর প্রিকুয়েল হবে এটি। ১৯৯৪ সালের বিখ্যাত অ্যানিমেশন ক্লাসিক 'দ্য লায়ন কিং'য়ের প্রেক্ষাপটে ব্যারি জেনকিনস নির্মিত এ আসন্ন ছবিতে লায়ন কিং খ্যাত মুফাসার উত্থানকাল তুলে ধরা হবে। ছবিতে বিভিন্ন কৌশলের সহায়তায় বিভিন্ন ফটোরিয়েলিস্টিক প্রাণী ও আফ্রিকান পরিবেশ-প্রকৃতি বেশ জীবন্ত করে তোলা হয়েছে।

বিটলজুস ২

বিটলজুসের সিকুয়েলে মাইকেল কিটনকে আবারও আমরা দেখতে পাব বিটলজুস চরিত্রে। ওয়াইনোনা রাইডার, ক্যাথরিন ও হারাও ফিরে আসবেন এই পর্বে। পাশাপাশি দেখা যাবে জেনা ওর্তেগা আর জাস্টিন থরোকে। ২০২৪ সালের সেপ্টেম্বরে মুক্তি পেতে যাওয়া সিনেমাটিতে সদ্যমৃত অ্যালেক বল্ডউইন-জিনা ডেভিস দম্পতির আত্মা দেখা যাবে, যারা তাদের গ্রামের বাড়িতেই আটকা পড়ে ছিল এতদিন।

Comments

The Daily Star  | English

1.6m marooned in Sylhet flood

Eid has not brought joy to many in the Sylhet region as homes of more than 1.6 million people were flooded and nearly 30,000 had to move to shelter centres.

6h ago