টিভি নাটকে নতুন প্রজন্মের নায়িকারা

টেলিভিশন নাটকে প্রথম প্রজন্মের অভিনেত্রীদের যাত্রা শুরু ষাটের দশকে। তারপর অনেক প্রজন্ম এসেছে। তাদের মধ্যে খুব ভালো করছেন কেউ কেউ। অভিনয় দিয়ে ধরে রেখেছেন দর্শকপ্রিয়তা।
ছবি: সংগৃহীত

টেলিভিশন নাটকে প্রথম প্রজন্মের অভিনেত্রীদের যাত্রা শুরু ষাটের দশকে। তারপর অনেক প্রজন্ম এসেছে। তাদের মধ্যে খুব ভালো করছেন কেউ কেউ। অভিনয় দিয়ে ধরে রেখেছেন দর্শকপ্রিয়তা।

টিভি নাটকের সবশেষ প্রজন্মের গ্ল্যামারাস কন্যাদের কথা জানা যাক।

এ প্রজন্মের অভিনয়শিল্পীদের মধ্যে প্রথমেই আসে মেহজাবীনের নাম। লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে তার পথচলা শুরু। নাটক, মডেলিং ও ওয়েব সিরিজে অভিনয় করছেন তিনি।

তার প্রজন্মে শীর্ষস্থানটি ধরে রেখেছেন মেহজাবীন। পরিচালক ও দর্শকদের কাছে তার জনপ্রিয়তা এক নম্বরে। 'বড় ছেলে' মেহজাবীনের ক্যারিয়ারের অন্যতম আলোচিত নাটক।

তানজিন তিশা এই প্রজন্মের অভিনেত্রীদের মধ্যে অনেকটাই এগিয়ে আছেন। টিভি নাটকের ২ ব্যস্ত তারকা অভিনেতা অপূর্ব ও আফরান নিশোর বিপরীতে তাকে বেশি দেখা যায়। গানের মডেল হয়েও তানজিন তিশা সুনাম পেয়েছেন। 'ইউটার্ন', 'আপন কথা', 'ময়না টিয়া' ও 'কাঠ গোলাপের বসন্ত' তার আলোচিত নাটক।

টিভি নাটকের অভিনয়শিল্পীদের মধ্যে সাবিলা নূর বেশ এগিয়ে। বিশেষ করে, ঈদে রেকর্ড সংখ্যক নাটকে তার উপস্থিতি লক্ষ্য করার মতো।

অভিনেতা অপূর্বর বিপরীতে এই প্রজন্মের অভিনেত্রীদের মধ্যে সাবিলা নূরকে বেশি দেখা যায়। 'রোদ বৃষ্টি অথবা অন্যকিছু', 'ইউটার্ন', 'শত ডানার প্রজাপতি', 'জোনাকির আলো' ও 'অপরাজিতা তুমি' তার ক্যারিয়ারে উল্লেখযোগ্য নাটক।

জনপ্রিয় মডেল ও অভিনেতা নীলয়ের বিপরীতে জান্নাতুল সুমাইয়া হিমিকে অনেক নাটকে দেখা গেছে। সাবলীল অভিনয় করে বেশ জনপ্রিয় হয়েছেন।

'রেশমি চুড়ি', 'বিয়ের পরীক্ষা', 'রাগী প্রেমিকা', 'নায়িকা প্রীতি', 'ওগো বধূ সুন্দরী', 'মুখোমুখি' ও 'একটি শর্ত আছে' হিমির জনপ্রিয় নাটক।

সাফা কবির মডেলিং ও নাটকে ভীষণ ব্যস্ত। 'অলটাইম দৌড়ের ওপর' টেলিফিল্মে অভিনয়ের মাধ্যমে টেলিভিশনে তার অভিষেক। আফরান নিশো ও অপূর্বের সঙ্গে বেশ কয়েকটি নাটক করেছেন তিনি।

সাফা কবিরের আলোচিত নাটকের তালিকায় আছে—'ভাই কিছু বলতে চায়', 'ফাহিম দ্য গ্রেট ফাজিল', 'ভাইরাল ভাইরাস', 'মিলিয়নিনার ফ্রম বরিশাল' ও 'মেয়েটার ছেলেটা'। আলোচিত ওয়েবফিল্ম 'বলি'তে অভিনয় করেছেন তিনি।

টিভি নাটক ও চলচ্চিত্রে অভিনয় করছেন স্পর্শিয়া। নাটকেও তার সরব উপস্থিতি। এক ঘণ্টার নাটক, ধারাবাহিক ও টেলিফিল্মে অভিনয় করে নিজের অবস্থান গড়েছেন। 'বন্ধু তিন দিন' বিজ্ঞাপনের মডেল হয়ে পরিচিতি পান তিনি।

'রোদ', 'ওয়ারিশনামা', 'উজান গাঙের নাইয়া', 'আমাদের ছোট নদী চলে বাঁকে বাঁকে' ও 'জরি কিংবা মিনুর গল্প' তার জনপ্রিয় নাটক।

টিভি নাটকে প্রতিনিয়ত আসছে নতুন মুখ। মেধা, প্রচেষ্টা ও অভিনয় দিয়ে উজ্জ্বল হচ্ছেন শোবিজের আকাশে। তাদের একজন তাসনিয়া ফারিন। এক ঘণ্টার নাটক, টেলিফিল্ম, ওয়েব সিরিজ ও ওয়েব ফিল্মে তার সরব উপস্থিতি।

মোস্তফা সরোয়ার ফারুকীর পরিচালনায় ওয়েব সিরিজ 'লেডিস এন্ড জেন্টলম্যান'-এ সাবলীল অভিনয় করে সবার দৃষ্টি কাড়েন তিনি।

এ ছাড়াও, কেয়া পায়েল, নাদিয়া নদী, সাদিয়া খান মাহী, মাহা, সামিরা খান মাহি, শ্রাবন্তী সেলিনা, নাবিলা বৃষ্টি, নাদিয়া মিম, মিম মানতাশা এবং তাসনোভা তিশাসহ আরও বেশ কয়েকজন নতুন প্রজন্মের অভিনয়শিল্পী টিভি নাটকে নিয়মিত অভিনয় করছেন।

Comments